পারদ চড়ছে তাপমাত্রার, ঠান্ডা গুডবাই বললো বাংলাকে, তবে মুখভার আকাশের, জানুন হাওয়া অফিসের বার্তা

আগের থেকেই জানিয়েছিল আবহাওয়া দপ্তর। আর সেই কথা মতোই এবার কাজ হয়ে চলেছে। একেবারে ফের, কলকাতার গুমোট আকাশ মেঘলা চাদরে ঢেকে গেছে কলকাতার আকাছ। যার ফলেই গতকাল শুক্রবারের থেকে তাপমাত্রা আরও বেশী বৃদ্ধি পেয়েছে। এমনিতেই শীতের বিদায় ঘন্টা বেজে গেছে তার ওপরেই ফের বৃদ্ধি পেল তাপমাত্রা। তবে আগামী সোমবার ফের একটু শীতের আমেজ অনুভূত করতে পারে রাজ্যবাসী। আজ শহরের তাপমাত্রা ২১ ডিগ্রীর ঘরে ও সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রীর ঘরে।

তেমন একটা এখন দক্ষিণবঙ্গে পারদ পতনের সম্ভাবনা নেই, এক কথায় বলা যেতে পারে যে শীতের ইনিংস প্রায় শেষ। তবে রাতের ও ভোরের দিকে হালকা মাঝারী শীত অনুভূত হওয়ার সম্ভাবনা আছে। তবে কলকাতার মেঘলা আকাশের কারণে কিন্তু এখনই নেই কোনও বৃষ্টির সম্ভাবনা। ভ্যাপসা গরমের সাথে আর্দ্রতা জনিত অস্বস্তি অনুভূত হচ্ছে অনেক জায়গায়, যার ফলেই বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৮%।

এবারের শীত কিন্তু আসতে কোনোভাবেই দেরি করে নি রাজ্যে। গত ১০ বছরের মধ্যে এবছরের শীত অনেকটাই ঠিক সময়ে দেখা দিয়েছে, যার ফলেই শীত পিপাসু মানুষদের মুখে হাসি ফুটেছে। এই নিয়ে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে যে, এর আগে ২০০৮ সালে এমন শীত অনুভব করেছিল বাংলার মানুষ, যেটা ২০২০ তে অনুভূত হয়েছিল।দক্ষিণবঙ্গের প্রায় সব জায়গায়তেই সর্বিনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রীর কাছাকাছি। তবে হ্যা উত্তরবঙ্গের তাপমাত্রা কিছুটা হলেও কম, যা দেখে মনে হচ্ছে শীতের উপস্থিতি এখানে থাকবে আরও কিছুদিন।