রা’নীর সাথে মা’স্তা’নি, পুরানো ভিডিও পো’স্ট প্রসেনজিতের, রী’তি’ম’তো ভাইরাল ভিডিও

বিয়ের ফুল সিনেমার কথা মনে আছে? সম্ভবত এটি রানী মুখার্জির একমাত্র বাংলা সিনেমা ছিল। এই সিনেমাতে তিনি অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে। ১৯৯৬ সালে মুক্তি পেয়েছিল এই সিনেমাটি। আজও মানুষের মনে একইভাবে জায়গা করে রেখেছে বিয়ের ফুল সিনেমাটি।

বিয়ের ফুল ছবির একটি গান রবিবার ছুটির দিনে সকলের সঙ্গে ভাগ করে নিলেন টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এই গানের মধ্যে দিয়ে তিনি চলে গেলেন স্মৃতি রোমন্থন করতে। মন আমার নতুন এক মস্তানি শিখেছে, গানটি শুনলে যেন এখনও মনে প্রেমের দোলা দেয়।

সম্ভবত এই বাংলা ছবির হাত ধরেই অভিনয় জগতে পদার্পণ হয়েছিল রানি মুখোপাধ্যায় এর। এ সিনেমাতে পরিচালক ছিলেন রানীর বাবা রাম মুখোপাধ্যায়। ছবির প্রযোজক ছিলেন রানীর দাদা রাজা মুখোপাধ্যায়। রানী মুখার্জি এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়াও এই সিনেমাতে অভিনয় করেছিলেন ইন্দ্রানী হালদার এবং সব্যসাচী চক্রবর্তী।

তবে এটা বোঝাই আমরা অনেকেই জানি না যে রানী মুখার্জির বাবা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রাক্তন মেসোমশাই হন। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রথম স্ত্রী দেবশ্রী রায় ছিলেন রানীর নিজের মাসী। এ সিনেমাটি যখন মুক্তি পায় তখন দেবর্ষি এবং প্রসেনজিতের বিবাহ বিচ্ছেদ হয়ে গিয়েছিল। তারপরেই রানী মুখার্জির সঙ্গে সিনেমাটি করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে যে পরিস্থিতিই হোক না কেন এই সিনেমাটি আজও আমাদের মনে এটি আলাদা জায়গা করে রেখেছে।