আবহাওয়া খারাপের জের, সোমবার উত্তরবঙ্গ সফর স্থগিত মমতার

করোনার মধ্যেই হতে চলেছে আগামী বছরের লোকসভা নির্বাচন। মহামারীর শুরু হবার পর সারা রাজ্য তথা দেশজুড়ে শুরু হয়েছিল লকডাউন। টানা ছয় মাস লকডাউন থাকার ফলে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জেলা সফরে যেতে পারেননি। তবে সেপ্টেম্বর মাসে আস্তে আস্তে লকডাউন শিথিল হবার পর সোমবার উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল তার। তবে এবারে মহামারী নয়, অন্য একটি কারণে বাতিল হয়ে গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর।

সোমবার শুধুমাত্র খারাপ আবহাওয়ার কারণে উত্তরবঙ্গ সফল বাতিল করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে আগামী ২৯ তারিখ ৩০ তারিখ সেখানে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত উল্লেখ্য,তারা লকডাউন এর সময় নবান্ন থেকে ভিডিও কনফারেন্স করে কয়েকটি জেলার পর্যালোচনা বৈঠক সেরে ছিলেন তিনি। তবে প্রতিবারের মত সশরীরে জেলায় জেলায় গিয়ে সবটুকু দেখার সুযোগ মেলেনি তার। তাই লকডাউন শিথিল হবার পর আগামী ২১ তারিখ শিলিগুড়ি পৌঁছানোর কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায় এর।

২২ তারিখ আলিপুরদুয়ারে এবং জলপাইগুড়ি এই দুটি জেলার প্রশাসনিক বৈঠক করার কথা ছিল। ফের ২৩ দার্জিলিং এবং কালিংপং কোচবিহার এই তিনটি জেলার প্রশাসনিক বৈঠক করে ফেরার কথা ছিল তার। তবে সবটাই হত ভার্চুয়ালি। তবে আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ থেকেই উত্তরবঙ্গ সহ সারা পশ্চিমবঙ্গের আবহাওয়ার অবনতি হতে পারে।

রবিবার থেকে মঙ্গলবার একটানা বৃষ্টি এবং ঝড়ের প্রবল আশঙ্কা রয়েছে। ফলে আগামীকাল মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরে কোনরকম ঝুঁকি না নিয়ে তা স্থগিত করা হলে প্রশাসনের তরফ থেকে। তার বদলে সেপ্টেম্বর মাসের একেবারে শেষের দিকে শিলিগুড়ি যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই সময় সেখানে গিয়ে মহামারী ছাড়াও উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় ভূমিধস সহ অন্যান্য প্রাকৃতিক বিপর্যয় ক্ষয়ক্ষতি নিয়ে আলোচনা করবেন বলে স্থির করেছেন তিনি।