কর্মী-নেতাদের প্রতি ভরসা রাখতে পারছেন না মমতা, মুখে অবিশ্বাসের সুর

একুশের লড়াইয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ছেড়ে বিজেপির শক্তি বৃদ্ধি করেছেন এমন সদস্য তালিকাটা নেহাত ছোট নয়। এ প্রসঙ্গে রাজ্য রাজনীতিতে উঠে এসেছে “গদ্দার”, “মীরজাফর”দের প্রসঙ্গ। তবে তৃণমূলের দাবি, যারা চলে গিয়েছেন তাদের নিয়ে আদেও চিন্তিত নন তৃণমূল সুপ্রিমো। যারা রয়েছেন তাদের সহযোগিতাতেই একুশের যুদ্ধজয়ের সম্ভাবনা দেখছে তৃণমূল।

তবে সাম্প্রতিককালে তৃণমূলের তরফ থেকে আয়োজিত রাজনৈতিক প্রচারসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় শোনা যাচ্ছে অন্য সুর। নিজের দলের এজেন্টদের উদ্দেশ্য করে তিনি বলছেন, বিজেপির কাছে নিজেদের বিকিয়ে দেবেন না! যদি কেউ তেমনটা করেন তাহলে কিন্তু সেই খবর পেয়ে যাবেন তৃণমূল সুপ্রিমো। তাই কোথাও ভয়ের কিছু দেখলে “ন্যাকা কান্না” কাঁদবেন না!

রবিবার খানাকুলের প্রচার সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে এমন কথা শুনে স্বভাবতই রাজনৈতিক মহলে জোর গুঞ্জন শুরু হয়েছে। রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে, তবে কি দলীয় কর্মী সদস্যদের উপর থেকে বিশ্বাস হারিয়ে ফেলছেন নেত্রী? তবে এই প্রথম নয়। রবিবারের আগে শনিবারেও এই একই সুর শোনা গিয়েছিল তৃণমূল নেত্রীর গলায়।

নেত্রী বলেছিলেন, একুশের লড়াইয়ে বিজেপি যদি ২০০এর বেশি আসনে জিততে না পারে তাহলে তারা তৃণমূলের “গদ্দার”দের কিনে নেবে! মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় এই সুর শুনে রাজনৈতিক মহলে গুঞ্জন, দলীয়কর্মী সদস্যদের উপর বিশ্বাস রাখতে পারছেন না তৃণমূল নেত্রী।