ঐতিহাসিক মুহূর্ত, ভূমিপূজোর দিন নিউইয়র্ক টাইমস স্কোয়ারের বিল বোর্ডে ভেসে উঠবেন শ্রী রাম

এ যেনো ইতিহাস রচনার দিকেই অগ্রসর হচ্ছে ভারত, বহু প্রতীক্ষার পর এবার রাম মন্দিরের ভূমি পূজার দিন সামনেই এসে গেছে, আগামী ৫ ই আগষ্ট, এই ভূমি পূজার দিণক্ষণ ঘোষণা করা হয়েছে আগামী ৫ ই আগষ্ট, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং সেই ভূমি পূজার শিলান্যাস করবে ৪০ কেজির রুপার ইট দিয়ে, আর সেখানে ২০০ ভিভি আই পি লোকের উপস্থিতির ব্যবস্থা করা হবে রাম মন্দির ট্রাস্টের পক্ষ থেকে।

তবে এবার এই ভগবান রামের উপস্থিতি শুধু ভারত বাসীই যে সাক্ষী থাকবে, এটা না, এবার এই ভগবান রামের উপস্থিতির সাক্ষী থাকবে গোটা বিশ্ব, কারণ আগামী ৫ ই আগষ্ট টাইমস স্কোয়ারের বিলবোর্ডে ভেসে উঠবে থ্রি ডি ভগবান রাম ও তার মন্দির। আসলে এই সুন্দর মূহুর্তের পরিকল্পনা হয়ে আসছিল অনেক দিন থেকেই। আমেরিকার প্রবাসী ভারতীয়রাও চায় সেই সুন্দর মূহুর্তের সাক্ষী থাকতে, তাই আমেরিকান ইন্ডিয়া পাবলিক এফেয়ার কমিটির পক্ষ থেকে হিন্দুত্ববাদী নেতা জগদীশ সেহোয়ানী জানিয়েছেন, আগামী ৫ ই আগষ্ট আমেরিকায় থাকা প্রবাসী ভারতীয়রাও এই মূহুর্তের সাক্ষী থাকতে চায়, তাই তাদের কথা মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

আগামী ৫ ই আগষ্ট প্রধানমন্ত্রী সকালে ৮ টার থেকে ১০ টার মধ্যে অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তি স্থাপন করবেন, আর সেটাই আমেরিকার টাইম স্কোয়ারের নাসডাক বিলবোর্ডে ভেসে উঠবে।টাইম স্কোয়ারের যে এই বিলবোর্ড যার আয়তন ১৭ হাজার স্কোয়ার ফুট, সেখানেই ভগবান রামের থ্রী ডি ছবি ভেসে উঠবে। এই রাম মন্দিরের শিলান্যাস নিয়ে জগদীশ অনেকটাই প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন, তিনি বলেছেন, গত ৬ বছর আগে এমন এক ঘটনার সাক্ষী যে আমরা হতে পারব, সেটা ভাবনাও কখনও আসে নি, কিন্তু মোদী সরকার আসার পরে সেটা সম্ভব হয়েছে।হিন্দুদের মনের আশা পূরণ করেছে।