অবিকল ‌সাপের মতোই দেখতে, খোঁজ মিলল অদ্ভুতদর্শন প্রাণীর, অবাক বিজ্ঞানীরা

সম্প্রতি, এক অদ্ভুত দর্শন প্রাণী উদ্ধারকে ঘিরে রীতিমতো আতঙ্ক এবং চাঞ্চল্য ছড়ালো মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াতে। ভার্জিনিয়ার বন্যপ্রাণী বিভাগের আধিকারিকরা অনেকটা ঠিক সরীসৃপের মতো এক অদ্ভুত প্রাণী উদ্ধার করেন। এই প্রাণীটি অনেকটা দু”মুখো সাপের মতো দেখতে। তাই উদ্ধারকারী দল প্রাথমিকভাবে এই প্রাণীটাকে বিষাক্ত কোনো সাপ বলেই মনে করেছিলেন।

প্রাণীটিকে কোনোভাবেই চিহ্নিত করতে না পেরে অবশেষে সোশ্যাল মিডিয়ার শরণাপন্ন হন তারা। নেটিজেনদের উদ্দেশ্যে প্রাণীটির একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন আধিকারিকরা। পাশাপাশি, নেটিজেনদের কাছ থেকেই প্রাণীটির পরিচয় জানতে চাওয়া হয়। নেটাগরিকদের মধ্যে অনেকেই প্রাণীটিকে চিনতে পেরেছেন বলে জানা গেছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুনঃ https://www.facebook.com/183614771682666/videos/266314148143755

প্রাণী বিশেষজ্ঞদের তরফ থেকে জানা গেছে, এই প্রাণীটি আসলে কোনো সরীসৃপ বা সাপ জাতীয় প্রাণী নয়। এটি আসলে পোকা জাতীয় এক ধরনের প্রজাতি। এই প্রজাতির নাম হ্যামারহেড ওয়ার্ম। এদের মাথা চ্যাপ্টা হয়। ফলে বন্যপ্রাণী বিভাগের আধিকারিকরা প্রাণীটিকে সাপ বলে মনে করেছিলেন। ভার্জিনিয়ার মিডলোথিয়ান এলাকা থেকে যে হামারহেড ওয়ার্ম উদ্ধার করা হয়েছে তা লম্বায় প্রায় ১০ থেকে ১২ ইঞ্চি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে অদ্ভুত দর্শন প্রাণীর ভিডিও, যে ভিডিওটি শেয়ার করেছিলেন ভার্জিনিয়ার বন্যপ্রাণী বিভাগের আধিকারিকেরা।