লকডাউন, ভাড়া বেঁধে দিলো এয়ার ইন্ডিয়া, প্রকাশ করা হলো তালিকা

বর্তমানে গোটা বিশ্ব জুড়ে করোনা একপ্রকার ত্রাস হিসেবে ছড়িয়ে পড়েছে।বিশ্বের প্রায় সমস্ত প্রান্তেই ছড়িয়ে পড়েছে এই নভেল করোনা ভাইরাস। ইতিমধ্যেই জানা গিয়েছে, বিশ্ব জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৩৫ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এখনও কোনও প্রতিষেধক বের না হওয়ায় প্রায় সমস্ত দেশেই চলছে লকডাউন।যার ফলে ভারতীয়রা ইতিমধ্যেই বিশ্বের নানা প্রান্তে এখনও ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এবার তাদের ফেরানোর উদ্দেশ্যেই কেন্দ্রের পক্ষ থেকে জারি হল একটি নির্দেশিকা।

প্রসঙ্গত, নির্দেশকা অনুযায়ী এদেশের যে সমস্ত মানুষজন ইউএসএ এবং ইউকে তে আটকে রয়েছে তাদের টিকিট বাবদ ধার্য হয়েছে ৫০ হাজার থেকে ১লক্ষ টাকা। জানা গিয়েছে, লকডাউনের পর তাঁদের একটি স্পেশাল বিমানের সাহায্যে এদেশে নিয়ে আসা হবে এবং এতে ভারতের ‘এয়ার ইন্ডিয়া’ সংস্থাটিকে যুক্ত করা হবে। এছাড়াও জানা গিয়েছে যে সমস্ত বিমান পরিষেবা সিঙ্গাপুর থেকে দিল্লি অবধি দেওয়া হবে তার টিকিট বাবদ ধার্য হয়েছে ২০ হাজার টাকা এবং সিঙ্গাপুর থেকে ব্যাঙালুরু অবধি টিকিট বাবদ ধার্য হয়েছে ১৮ হাজার টাকা।

এই প্রসঙ্গে কেন্দ্র সরকারের তরফ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, “যে সমস্ত বিমান পরিষেবার মাধ্যমে আমরা আমাদের দেশের মানুষজনকে ফিরিয়ে আনার ব্যবস্থা করছি। যা টিকিট ফেয়ার করা হয়েছে তা সাধারণ ফেয়ার থেকে অনেকটাই কম। এই বিপদসংকূল পরিস্থিতিতে আমরা আমাদের দেশের জনসাধারণ কে এদেশে অবশ্যই ফিরিয়ে নিয়ে আসবো”।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন