সোমবার অনেক রাজ্যেই খুলবে মদের দোকান, তবে মেনে চলতে হবে নিয়ম

করোনার জেরে লকডাউন চলছে তাই অন্যান্য দোকানের মতো বন্ধ রয়েছে মদের দোকান। আর তাতেই ঘরবন্দি মানুষ যেন একপ্রকার বেশি বিপাকে পড়েছেন। মদের দোকান বন্ধ থাকলে তো সমস্যা হওয়ারই কথা একশ্রেনীর মানুষের। তবে ব্যবসায় কিন্তু বেশ ক্ষতি হচ্ছে। তবে তৃতীয় দফার লকডাউনের মধ্যে সোমবার থেকে রাজ্যের বেশ কিছু মদের দোকান খুলবে শর্ত মেনে, এমনটাই জানানো হল। তবে বেশ কতগুলি রাজ্য এই সিদ্ধান্ত নিয়েছে। যার মধ্যে প্রথমেই আসে রাজধানী শহর দিল্লীর নাম।
এমনিতেই দিল্লীর এগারটি জেলাকে রোড জোন হিসেবে ধরা হয়েছে।

জানা গিয়েছে, কনটেইমেন্ট জোন বাদে সমস্ত জায়গাতেই খোলা হবে মদের দোকান। সব মিলিয়ে মোট ৪০০টি দোকান খুলবে। যেগুলি ২২ মার্চ তারিখ থেকে বন্ধ ছিল। এরপরে আসা যাক মহারাষ্ট্রেয যেখানে সবথেকে বেশি করোনায় আক্রান্ত হয়েছেন। সেখানেও সোমবার থেকে শর্ত মেনে মদের দোকান খুলবে। রাজ্যের প্রতিটি লেনে কম করে পাঁচটি দোকান খুলতে পারবেন দোকানদাররা। অন্যদিকে এরপরে আসছে কর্নাটক, অসম, গোয়া যেখানে সরকার মদ কেনা ও বেচার অনুমতি দিয়েছে। যদিও শর্ত সাপেক্ষ।

কিন্তু অনুমতি দিলেও গ্রাহকরা যে কতটা অবাধে কিনতে পারবেন তা নিয়ে কিন্তু এখনও অবধি কিছুই জানানো হয়নি। তাই এখনও অবধি কিছুই বলা যাচ্ছে না। কিন্তু দোকান খোলা মাত্রই যে ভিড় উপচে পড়বে তা বলাই যাচ্ছে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন