হরিণ শিকারের জন্য পাথরের মতো আকার ধারণ করে বসে আছে চিতাবাঘ, ভাইরাল ভিডিও

বড়ই আজব বন্য দুনিয়া। বন-জঙ্গলের দৃশ্য অত্যন্ত বৈচিত্র্যপূর্ণ এবং রোমাঞ্চকর হয়ে থাকে। তাইতো অ্যানিম্যাল প্লানেটের প্রতি প্রায় প্রতিটি মানুষেরই কম বেশী আকর্ষণ থাকে। গভীর বনে বন্য পশু-পাখিরা কেমন ভাবে জীবন নির্বাহ করে, কেমন ভাবে শিকার করে তা জানার জন্য নেটিজেন সর্বদা মুখিয়েই থাকেন। এজন্যই যখন সভ্য জগত থেকে বহুদূরে অবস্থিত বন্য পরিবেশের কোনো ভিডিও অথবা দৃশ্য নেটিজেনদের সম্মুখে আসে তখন তারা যেন সেটিকে গোগ্রাসে গেলেন।

সেরকমই একটি বন্য অথচ অত্যন্ত মজার ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। দৃশ্যটি শিকার এবং শিকারির দৃশ্য। বাঘ এবং হরিণের একটি দৃশ্য উঠে এসেছে ওই ভিডিওতে। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি চিতাবাঘ শিকারের উদ্দেশ্যে পাথরের মতো রাস্তার উপর বসে আছে। যেন তাকে দেখে মনে হয় সে একটি পাথর, এর ফলে খুব সহজেই শিকারকে হাতে পাওয়া যাবে।

তবে শিকার অর্থাৎ হরিণটি কিন্তু অতটাও বোকা নয়। চিতাবাঘটি নড়াচড়া না করে পাথরের মত বসে থাকলেও হরিণটি কিন্তু বিপদ বুঝে যায়। বিপদ বুঝেই সে এলাকা ছেড়ে দে-দৌড়! বাঘটিও হতভম্ব হয়ে যায়। তার এত প্রয়াস বিফলে গেল! সেও নিজের “পাষাণ অবতার” ছেড়ে এদিক ওদিক ঘুরে শিকারের খোঁজ লাগায়। কিন্তু ততক্ষণে শিকার এলাকা ছেড়ে পালিয়েছে।