কো’ভি’ড প’জি’টি’ভ হয়ে প্র’য়া’ত হলেন কিং’ব’দ’ন্তি অ’ভি’নে’তা কিশোর নন্দলস্কর

মহামারী করোনা ভয়াবহ রূপ ধারণ করেছে। গত বছরের তুলনায় আরও ভয়াবহ রূপে ভারতে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। গত বছরের তুলনায় আক্রান্তের হার যেমন বেশি, তেমনি মৃতের‌ হারও পাল্লা দিয়ে বাড়ছে। করোনার গ্রাসে বলিউড। বলিউডের একাধিক তারকাকে আক্রমণ করে বসেছে এই মারণ ভাইরাস। মারণ ভাইরাস এবার বলিউডের এক জনপ্রিয় অভিনেতার প্রাণ কেড়ে নিল।

করোনার আক্রমণের শিকার হলেন বলিউডের বর্ষীয়ান চরিত্রাভিনেতা কিশোর নন্দলস্কর। ৮১ বছর বয়সী এই অভিনেতা মঙ্গলবার প্রয়াত হয়েছেন। পরিবার সূত্রে খবর গত ১৪ই এপ্রিল কোভিড (COVID-19) পজিটিভ রিপোর্ট এসেছিল। থানের একটি কোভিড সেন্টারে তাকে ভর্তি করা হয়। তবে তার অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে। শরীরে অক্সিজেনের মাত্রাও কমে যায়।

প্রসঙ্গত কিশোর নন্দলস্কর ১৯৮৯ সালে ‘ইনা মিনা ডিকা’ ছবির হাত ধরে বলিউডে প্রবেশ করেন। ‘মিস ইউ মিস’, ‘গাওন থোর পুঢারি চোর’, ‘মধ্যমবর্গ- দ্য মিডল ক্লাস’-এর মতো একাধিক জনপ্রিয় মারাঠি ছবিতে অভিনয় করেন তিনি। ‘খাঁকি’, ‘বাস্তব : দ্য রিয়ালিটি’, ‘সিংঘম’, ‘সিম্বা’র মত সুপারহিট হিন্দি ছবিতেও তার অভিনয় প্রশংসিত হয়েছে।

গোবিন্দা অভিনীত ‘জিস দেশ মে গঙ্গা রহতি হ্যায়’ সিনেমায় সন্নাটার চরিত্রে অভিনয় করেছিলেন কিশোর নন্দলস্কর। তার এই চরিত্রটি দর্শকেরা ভীষণ পছন্দ করেছিলেন। অভিনেতার মৃত্যুর খবর পেয়ে শোকস্তব্ধ বলিউড। তার সহ-অভিনেতা রণবীর সিং সোশ্যাল মিডিয়ায় তার ছবি পোস্ট করে তার মৃত্যু সংবাদে দুঃখ প্রকাশ করেছেন।