ফের ইন্দ্রপতন, প্রয়াত কলকাতার প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্ত

২০২০ সালটা সত্যিই মানব জীবনের জন্য যেন অভিশাপ হিসেবে নেমে এসেছে। একদিকে করোনা মহামারী যেমন সাধারণ মানুষের জীবন দুর্বিষহ করে তুলেছে, অপরদিকে পৃথিবীকে একের পর এক বিদায় জানাচ্ছেন তাবড় তাবড় সেলিব্রেটিরা। এবার সেই তালিকায় নাম লেখালেন প্রখ্যাত বাঙালি ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্ত। বৃহস্পতিবার রাতে ব্রড স্ট্রিটের বাড়ির শৌচাগার থেকে তার মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

পরিবার সূত্রে খবর, নিজের বাড়িতে ছেলে এবং পুত্রবধূর সঙ্গেই থাকতেন প্রয়াত শর্বরী দত্ত। তবে এদিন সকাল থেকেই তাদের সঙ্গে দেখা হয়নি তাঁর। সূত্রের খবর, বৃহস্পতিবার দুপুর থেকে তাকে ডেকে সাড়া পাওয়া যাচ্ছিল না। সন্দেহের বশবর্তী হয়ে দরজা ভাঙতেই শৌচাগার থেকে তার প্রাণহীন নিথর শরীরটি উদ্ধার হয়। ঠিক কি কারণে তার মৃত্যু হয়েছে, সে সম্পর্কে নিশ্চিত নয় পুলিশ।

প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যুবরণ করেছেন শর্বরী দেবী। শর্বরী দত্তের মৃত্যু সংবাদ পেয়ে ইতিমধ্যেই শোক প্রকাশ করেছেন সিনে জগতের সঙ্গে জড়িত প্রখ্যাত সেলিব্রেটিরা। টলিউডের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ সহ অন্যান্য বিভিন্ন অভিনেতা অভিনেত্রীদের পোশাক ডিজাইনিং করতেন তিনি। বলিউডের প্রখ্যাত শিল্পী অভিষেক বচ্চনের বিয়ের পোশাকও তারই ডিজাইন করা।

সোশ্যাল মিডিয়ায় অনেকেই তার মৃত্যু সংবাদে শোক প্রকাশ করছেন। এদের মধ্যে রয়েছেন প্রখ্যাত গায়িকা পরমা বন্দ্যোপাধ্যায়, উজ্জয়িনী মুখোপাধ্যায়, কলকাতার অপর‌ এক ফ্যাশন ডিজাইনার ইন্দ্রনীল মুখোপাধ্যায়সহ আরো অনেকে। ইন্দ্রনীল মুখোপাধ্যায় শোক বার্তায় লিখেছেন, ২০২০ সালটা সত্যিই অভিশাপস্বরূপ। পুরুষদের পোষাক ডিজাইনিংয়ে শর্বরী দত্ত ছিলেন কিংবদন্তি। শর্বরী দত্তের সাথে কাজ করে তিনি অনেক কিছু শিখিছেন। শোক বার্তায় তিনি প্রয়াত শর্বরী দেবীর আত্মার শান্তি কামনা করেছেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।