টা’না বৃষ্টির কা’র’ণে ধস, বাংলা ও সিকিমের মধ্যে ব’ন্ধ সড়ক যো’গা’যো’গ

বেশ কিছুদিন উত্তরবঙ্গে একটানা বৃষ্টির ফলে ব্যাহত হয়েছে জনজীবন। রবিবার সকালে কালিম্পং এর 10 নম্বর জাতীয় সড়কে ধস নামে যার ফলে রাজ্যের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় সিকিমের। ধ্বস নামার ফলে বন্ধ হয়ে যায় যান চলাচল। একপ্রকার যানজট সৃষ্টি হয়ে গেছে এলাকাজুড়ে। আজ অর্থাৎ রবিবার সকালে ঘটনাস্থলে পৌঁছে যান প্রশাসনিক আধিকারিকরা, সেখানে যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক করার কাজ শুরু হয়ে গিয়েছিল।

কিন্তু এর মধ্যেই আরো একবার বৃষ্টি শুরু হয়ে যাবার ফলে কাজ থামিয়ে দিতে বাধ্য হয় আধিকারিকরা। কোনভাবে ছোট ছোট গাড়ি গুলিকে পাস করানো হয়েছে। তবে সম্পূর্ণ যানচলাচল স্বাভাবিক হতে আরো অনেকটা সময় লেগে যাবে বলে জানা গেছে। শুনতে পাওয়া গেছে, বেশ কিছুদিন অবিরাম বৃষ্টির ফলে পাহাড়ের রাস্তায় ধস নেমেছে।

প্রসঙ্গত, গত সপ্তাহ থেকে ওই এলাকায় প্রবল বৃষ্টি শুরু হয়েছিল, তার কিছুদিন আগেই কালিম্পং সংলগ্ন জাতীয় সরক গুলি মেরামত করা হয়েছিল। কিছুদিন ধরেই ভীষণ অসুবিধা ভোগ করতে হচ্ছিল স্থানীয় বাসিন্দাদের। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে আসছিল, কিন্তু তার মধ্যেই আরো একবার ধস নামার ফলে সাধারণ মানুষের দুর্ভোগ যেন শতগুণ বেড়ে গেল।