অত্যাধুনিক হচ্ছে কলকাতা মেট্রো, একাধিক সুবিধা মিলবে একটি অ্যাপেই

এই করোনা পরিস্থিতিতে কিন্তু দেখা যাচ্ছে কলকাতা মেট্রো দারুণ ভাবে স্মার্ট হয়ে উঠছে। কারণ আগে যেমন মেট্রো সংক্রান্ত বিভিন্ন কাজ ছড়িয়ে ছিটিয়ে থাকত এখন সেটাকেই এক করে তোলা হয়েছে, একটি অ্যাপের মাধ্যমে। সেই অ্যাপের নাম কলকাতা মেট্রো অফিশিয়াল অ্যাপ। সেখানে আপনি খুব সহজেই স্মার্ট কার্ড রিচার্জ থেকে শুরু করে ই পাস জেনারেট সব ধরনের কাজ হবে সেখানে। স্বাভাবিক ভাবেই প্লেস্টোরে পাওয়া যাবে অ্যাপ। আর এখানেই একগুচ্ছ সুবিধা।

এখন আর টোকেন নয়, ই পাস ই ভরসা।তাই মানুষকে আর কাউন্টারে লাইন দিতে হবে না। তাই এখন স্মার্ট কার্ড ও ই পাসের মাধ্যমেই পাওয়া যাবে মেট্রো পরিষেবা। এখন দেশে চলছে আনলক ৪। আর সেই কারণেই কলকাতা মেট্রো আরও বিভিন্ন জায়গার কিছু এক্সপ্রেস ট্রেন খুলে দেওয়া হয়েছে। এবার সেই কারণেই ভিড় বাড়ছে মানুষের সাথে অসুবিধাও। তাই এবার অসুবিধা কম করতেই এই অ্যাপের আবির্ভাব। মানুষের ভিড় ও অসুবিধা দুই কমাতেই এই অ্যাপ নিয়ে এসেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

কলকাতা মেট্রোর তরফ থেকে জানানো হয়েছে, আসলে কলকাতা মেট্রো সংক্রান্ত সব ধরনের তথ্য খবর এই অ্যাপের মাধ্যমে পাওয়া যাবে। আর সেই কারণেই এই অ্যাপ অনেকটাই উপযোগী হিসেবে বিবেচিত হবে। এই অ্যাপ থেকেই করা যাবে ই পাস জেনারেট, সাথে স্মার্ট কার্ডের রিচার্জও।