রাস পূর্ণিমা উপ’লক্ষে কী’র্ত’ন অ’নু’ষ্ঠা’ন, জম’জমাট মেলা রাম’নগর হাট’খোলা এলা’কায়

রাস পূর্ণিমা উপলক্ষে কীর্তন অনুষ্ঠান, জমজমাট মেলা রামনগর হাটখোলা এলাকায়

মালদা,২৪ নভেম্বর : রাস পূর্ণিমা উপলক্ষে জমজমাট মেলা রামনগর হাটখোলা এলাকায়। করোনা নিয়ে মানুষকে সচেতন করতে মডেল এর মাধ্যমে বার্তা দেন উদ্যোক্তারা।
মালদা জেলার কালিয়াচক থানার রামনগর হাটখোলা এলাকায় শুরু হয় কীর্তন অনুষ্ঠান। রাস পূর্ণিমা উপলক্ষে বসে বিশাল মেলা। মেলা চলে ৮ দিন ধরে। এবছর তাদের মেলা ৪৫ তম।

ঐতিহ্যবাহী এই মেলায় কৃষ্ণের বিভিন্ন রূপের মডেল তৈরি করা হয়। যা দেখতে ভিড় জমিয়েছিলেন হাজার হাজার ভক্ত। করোনা পরিস্থিতিতে মানুষকে সচেতন করতে মডেল এর মাধ্যমে প্রচার করেন উদ্যোক্তারা।

অন্যান্য মেলার মত এই মেলাতেও রকমারি জিনিসের পসরা সাজিয়ে বসে ছিলেন বিভিন্ন জায়গা থেকে আগত ব্যবসায়ীরা। নাগরদোলা থেকে শুরু করে বহু আকর্ষণীয় জিনিস লক্ষ্য করা যায় এই মেলায়।রসগোল্লা, লুচি বোদে, জিলিপি সহ অন্যান্য মিষ্টান্নর দোকানে ভিড় জমিয়েছিলেন দূরদূরান্ত থেকে আগত ভক্তরা।
ভিন জেলা থেকেও বহু শিল্পী সেখানে এসে কীর্তন এর পালা গান করেন।

গত কয়েকদিনে সারা দেশ জুড়ে অনেকটাই নেমেছে করোনার গ্রাফ। এই পরিস্থিতিতে কীর্তন এর পালা গান শুনতে জেলা সহ ভিন জেলা থেকেও হাজার হাজার ভক্ত উপস্থিত হয়েছিলেন রাসমেলায়।
বুধবার রাতে রাস উৎসবের আয়োজন করা হয়।

রাস মেলা কমিটির সদস্য অনুপম মন্ডল জানান, করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখা কঠিন। কিন্তু করোনা নিয়ে মানুষকে সচেতন করতে মাটির মডেল তৈরি করা হয়েছে। যার মাধ্যমে সাধারণ ভক্তদের মধ্যে বার্তা দেওয়া হয়। এর পাশাপাশি কৃষ্ণের বিভিন্ন রূপের মডেল তৈরি করা হয়েছে। মেলা চলে ৮ দিন ধরে।

রাস পূর্ণিমা উপলক্ষে এই মেলা দীর্ঘদিন ধরে হয়ে আসছে। বুধবার আয়োজন করা হয় রাস উৎসবের।