‘মোদীকে খুন করো’, হুমকি চিঠির তথ্য ফাঁস NIA-র কাছে, ব্যাপক চাঞ্চল্য দেশজুড়ে

সম্প্রতি, ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি তথা এনআইয়ের হাতে এলো এক চাঞ্চল্যকর তথ্য। এনআইয়ের সমস্ত নিরাপত্তা ব্যবস্থাকে বুড়ো আঙুল দেখিয়ে, একটি ই-মেইলের মাধ্যমে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরাসরি খুন করার হুমকি দিয়েছে দুষ্কৃতীরা। এনআইয়ের তরফ থেকে এই চাঞ্চল্যকর মেইলটিকে প্রায় সঙ্গে সঙ্গেই স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

“টাইমস নাও” এর রিপোর্ট অনুযায়ী, এনআইএ স্বরাষ্ট্রমন্ত্রককে সরাসরি চিঠি দিয়ে এই মারাত্মক মেইলের কথা জানিয়েছে। চিঠিতে বলা হয়েছে, দুষ্কৃতীদের রহস্যজনক ইমেইল আইডি থেকে গত ৮ই আগস্ট, বেশ কিছু চাঞ্চল্যকর মেইল এসেছে এনআইয়ের দপ্তরে। যেখানে বলা রয়েছে, “নরেন্দ্র মোদিকে খুন করো”। ইমেইলটি এসেছে ylalwani12345@gmail.com আইডি থেকে।

রহস্যজনক ইমেইলের খবর পেয়েই প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা আরও মজবুত করে তোলা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক প্রধানমন্ত্রীর নিরাপত্তা সুনিশ্চিত করতে স্পেশাল প্রোটেকশন গ্রুপের সঙ্গে আলোচনা করেছেন। বর্তমানে প্রধানমন্ত্রী নিরাপত্তার দায়িত্বে রয়েছে স্পেশাল প্রোটেকশন গ্রুপের কমান্ডাররা। এদিকে, ইমেইল প্রেরক সম্পর্কে তদন্ত চালাচ্ছে এনআইএ এবং R&AW, ইন্টেলিজেন্স ব্যুরো, ডিফেন্স ইন্টেলিজেন্স এজেন্সি।

প্রাথমিক তদন্তে ধরা পড়েছে, এই ইমেইলটি দেশের বাইরে থেকে এসেছে। তবে, এর ফলে দেশের মধ্যে থাকা নরেন্দ্র মোদির শত্রুরাও প্রধানমন্ত্রীকে হত্যা করার পরিকল্পনা করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে বৃহস্পতিবার সকালেই, প্রধানমন্ত্রীর ওয়েবসাইট হ্যাক করে নেয় দুষ্কৃতীরা। সেখানে পিএম রিলিফ ফান্ডে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে অনুদান দেওয়ার আবেদন সংক্রান্ত পোস্ট করা হয়। সে সম্পর্কেও তদন্ত চালাচ্ছে প্রধানমন্ত্রীর দপ্তর।