নতুন সুপার স্পোর্টস বাইক লঞ্চ করলো Kawasaki, এই মডেলের দাম ২৬ লক্ষ টাকা

দেশে-বিদেশে বাইক প্রেমীদের সংখ্যা গুনে শেষ করা একদমই অসম্ভবের ব্যাপার। বাইক প্রেমীরা সব সময় অপেক্ষা করে থাকে কখন নতুন বাইক বাজারে আসবে এবং সেটি কিনে বাইক রাইড করবে। তবে এবার kawasaki নিয়ে এল বাইক প্রেমীদের জন্য একটি নতুন বাইক। এই বাইকের দাম হতে চলেছে প্রায় ২৬ লক্ষ টাকা। কাওয়াসাকি ভারতীয় বাজারে বাইক প্রেমীদের জন্য নিয়ে এলো ZH2, ZH2 SE নামের বাইক। এই বাইকগুলো kawasaki H2 তোর মতই সুপারচার্জড এবং সুপার স্পোর্টস।

দিল্লিতে ২১ লক্ষ ৯০ হাজার টাকায় বিক্রি হচ্ছে kawasaki ZH, এবং ২৫ লক্ষ ৯০ হাজার টাকায় বিক্রি হচ্ছে kawasaki ZH2 SE। যদিও এই দামটি শুধুমাত্র এক্স শোরুমে দেওয়া হচ্ছে। এই বাইক গুলিতে রয়েছে কিছু ফিচার, যেখানে রয়েছে এলইডি লাইটিং এর ব্যবস্থা।

এছাড়া রয়েছে ব্লুটুথের মাধ্যমে ব্যবহার করা যাবে তিন ইঞ্চি কালার ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। থাকছে RIDEOLOGY অ্যাপ্লিকেশন। kawasaki এর H2 বাইকটিতে মাইলেজ রয়েছে ৯৯৮ সিসি এছাড়া রয়েছে লিকুইড কুল সুপার চার্জ ইঞ্জিন। এই ইঞ্জিনটি প্রায় ১৯৭. ২ বি পি এস টি তৈরি করতে সক্ষম।

এই ইঞ্জিন টিতে রয়েছে 6-speed গিয়ার বক্স। সুতরাং এতকিছু ফিচারস নিয়ে বাজারে আসা এই নতুন বাইক টি বাইক প্রেমীদের কাছে সত্যিই একটি বিশাল পাওনা। এই বাইকটির নির্মাণ সংস্থাটি হলো জাপানে । তারা এই বাইকের দাম বৃদ্ধি করার পরিকল্পনা করেছে। আপাতত চলতি বছরের জানুয়ারি মাসে সঠিক দামটি স্থির করা হয়েছে।