চোখ রাঙিয়ে ধেয়ে আসছে কালবৈশাখী, প্রবল দুর্যোগের আশঙ্কা রাজ্যজুড়ে

এবার আর অল্পতেই সীমিত থাকল না ঝড় বৃষ্টির দাপট। কারণ এবার আবহাওয়া দপ্তর জানিয়ে দিল আগামী কয়েকদিন আরও বৃদ্ধি পেলো ঝড় বৃষ্টির দাপট। কারণ আগামী রবিবার পর্যন্তই এই ঝড় বৃষ্টি চলবে এমনটাই জানিয়েছিল আবহাওয়া দপ্তর। কিন্তু তারাই এবার জানালো আগামী মঙ্গল বুধবার পর্যন্ত রাজ্যে চলবে ঝড় বৃষ্টি। রাজ্যের সব জায়গাতেই প্রভাব পরবে, দক্ষিণ বঙ্গ সহ উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় , রাজ্যে আগামী কয়েকদিন চলবে শিলাবৃষ্টি, বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টি ও ৩০-৪০ কিমি স্পিডে ঝড় হাওয়ার দাপট।এই ঝড় বৃষ্টির দাপট দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলায় বেশী পরতে চলেছে, বিশেষ করে উপকূলের জেলাগুলোতে সব থেকে বেশী প্রভাব পরবে।

মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপূর , বাঁকুড়া, নদিয়া, দুই বর্ধমান, পুরুলিয়া , বীরভূম সহ সব জায়গায় এই ঝড় বৃষ্টির প্রভাব দারুণ ভাবে পরতে চলেছে। এদিকে বিভিন্ন জায়গায় ঝোড়োহাওয়ার দাপটও অনেক বেশী পরিমাণেই থাকবে বলে জানা গিয়েছে, ৩০-৪০ কিমি কোনো কোনো জায়গায় ৪০-৫০ কিমি স্পিডে। এই ঝড় বৃষ্টির কারণ হল জোড়া ঘূর্ণাবাত যা বাংলাদেশ সহ এদিকে বিহার পর্যন্ত বিস্তৃত। আর সেই কারণেই রাজ্যে ঢুকছে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প।

আজ কলকাতার তাপমাত্রা ২৩ ডিগ্রীর ঘরে , যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী কম, সর্বোচ্চ ৩৪.৯ ডিগ্রী। এদিকে উত্তরবঙ্গের ঝড় বৃষ্টির কথাও জানিয়েছেন আবহাওয়া দপ্তর। দার্জিলিং, কালিংপং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার সব জায়গায় বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টি সাথে ৩০-৪০ কিমি স্পিডে ঝোড়ো হাওয়া আগামী মঙ্গলবার পর্যন্ত চলতে পারে।।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন