মাত্র কয়েক ঘন্টা, ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যের একাধিক জেলায়

এবার ফের দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় আগামী কাল রবিবার থেকেই ভারী বৃষ্টি শুরু হবে আর তারফলেই এবার দক্ষিণবঙ্গের তাপমাত্রার সাথে যে কিছুটা হলেও অস্বস্তি কমবে সেটা বোঝাই যাচ্ছে। কারণ আজ সকাল থেকেই স্বাভাবিক ভাবেই মেঘলা আকাশ, আর তারফলেই ভ্যপসা গরম। এখন আবহাওয়া দপ্তর জানিয়েছে মৌসুমী অক্ষরেখার অবস্হানের ফলেই যে ফের দক্ষিণবঙ্গের ওপরে বৃষ্টির সম্ভাবনা সেটা কিন্তু স্পষ্ট। আগামীকাল রবিবার থেকে মঙ্গল বার পর্যন্ত এই বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে। আগামী ৪৮ ঘন্টার মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় শুরু হয়ে যাবে হালকা মাঝারি বৃষ্টি।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা আর তারফলেই ভ্যাপসা গরম ও আর্দ্রতা জনিত অস্বস্তি। এখনও পর্যন্ত সকাল থেকে বৃষ্টি হয় নি দক্ষিণবঙ্গে। তারফলেই আজ সকাল থেকে কলকাতার সর্বনিম্ন গড় তাপমাত্রা ২৭ ডিগ্রীর ঘরে। তবে বিভিন্ন জায়গায় হালকা মাঝারি বৃষ্টি দেখা দিয়েছে। এদিকে অবশ্য সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রীর ঘরে।এখন এই তাপমাত্রার কারণে অনেকটাই চড়া গরম, এরফলে বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা আছে।

আসলে এখন মৌসুমী অক্ষরেখা অবস্হান করছে বিকানির হয়ে জয়পুর হয়ে ডালটনগঞ্জ, এদিকে আবার বাংলাদেশ অসম মণিপুর পর্যন্ত বিস্তৃত।অক্ষরেখার পরিবর্তনের কারণেই এমনটা , যেটা আগামী কাল থেকেই পরিবর্তন হতে শুরু করবে,। আগামী কয়েকদিন উততর পূর্ব ভারতেও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে, সাথে ঘূর্ণাবাতের সম্ভাবনা আছে উত্তর পশ্চিম ভারতের বিভিন্ন রাজ্যে রাজস্থান, ছত্তিশগড় সহ আরও বিভিন্ন জেলায়।।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন