মমতার স্ট্যাটেজি ফাঁস করলেন জে পি নাড্ডা, জেনে নিন

বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে পশ্চিমবঙ্গের হাই ভোল্টেজ বিধানসভা কেন্দ্র হয়ে রয়েছে নন্দীগ্রাম। এই নন্দীগ্রামকে কেন্দ্র করেই কার্যত তৃণমূল এবং বিজেপির মূল সংঘাত চলছে। কারণ এই কেন্দ্রেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং বর্তমান বিজেপি সদস্য তথা তৃণমূলের প্রাক্তন সদস্য তথা এককালীন মমতা ঘনিষ্ঠ শুভেন্দু অধিকারী একে অপরের বিরুদ্ধে লড়ছেন। দুজনেরই অস্তিত্ব রক্ষার লড়াই চলছে এই কেন্দ্রটিকে কেন্দ্র করে।

সম্প্রতি দ্বিতীয় দফার নির্বাচনে নন্দীগ্রামের ভোট গ্রহণ পর্ব শেষ হয়েছে। ভোট পর্ব শেষ হতেই উভয় তরফই কার্যত নিজের জিৎ সম্পর্কে নিশ্চিত বলেই জানা যাচ্ছে। তবে এরই মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। শনিবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে জেপি নাড্ডা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়ের স্ট্রাটেজি তার জানা হয়ে গিয়েছে।

বিজেপির সর্বভারতীয় সভাপতির দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় খুব ভালো করেই বুঝে গিয়েছেন তিনি নন্দীগ্রামে হারবেন। তাই অন্য কেন্দ্র থেকে লড়াই করার পরিকল্পনা করছেন তিনি। জেপি নাড্ডা এও দাবি করছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের খুব কাছের একজনের থেকেই তিনি এই খবর জানতে পেরেছেন। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই স্ট্র্যাটেজি নিয়ে অবশ্য বিন্দুমাত্র বিচলিত নয় বিজেপি।

অন্তত তেমনটাই জানাচ্ছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। তার দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় যে স্ট্র্যাটেজিই নিন না কেন, তার উপযুক্ত জবাব দিতে তৈরি আছে বিজেপি। প্রসঙ্গত, নন্দীগ্রামে ভোটের পর মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই জানিয়েছিলেন তিনি নন্দীগ্রাম ব্যতীত আর কোনো কেন্দ্র থেকে লড়বেন না। তবে বিজেপি সেই দাবি মানতে নারাজ। এর ফলে রাজনৈতিক মহলে এক নতুন তরজা শুরু হয়েছে।