দেশীয় বাজারে সোশ্যাল ডিস্টেনসিং বাইক, মাত্র ২ হাজার টাকাতেই নিয়ে যান বাড়ি

বর্তমান পরিস্থিতিতে করোনা মোকাবিলার জন্য সব থেকে জরুরি সচেতন থাকা।মাক্স বা হ্যান্ড স্যানিটাইজার এর সঙ্গে মানতে হবে প্রত্যেক মানুষের সঙ্গে ২ গজ এর সামাজিক দূরত্ব। বাসে অটোতে টোটো তে সব সময় মানা সম্ভব হচ্ছে না সামাজিক দূরত্ব এর নিয়মাবলী। বাইকে বসলে তো এই নিয়ম মানার প্রশ্নই ওঠে না। তাই বহুদিন ধরে অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে বাজারে এলো বিশ্বের প্রথম সোশ্যাল ডিস্টেন্স স্কুটার।

স্কুটার টির নাম হলো জেমোপাই মিসো ই স্কুটার। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, স্কুটারটির শোরুম মূল্য ধার্য হয়েছে ৪৪ হাজার টাকা।স্কুটার টি কিনতে আগ্রহী থাকলে এখনই বুকিং শুরু করে দেওয়া যেতে পারে।স্কুটার বুকিং করতে লাগবে মাত্র ২০০০ টাকা। আগামী মাসের শুরুর দিকেই স্কুটার টি সাধারণ মানুষের হাতের নাগালে পৌঁছে যাবে।

স্কুটার সংস্থার মালিক অমিত রাজ সিংহ বলেন যে,”করোনা র জন্য সকল মানুষ এখন গৃহবন্দী। কিন্তু সমস্ত কর্মক্ষেত্র খুলে যাবার কারণে গণপরিবহনে অফিস পৌঁছাতে হচ্ছে সাধারন মানুষদের। যা এই মুহূর্তে একেবারেই ঠিক নয়। এই অবস্থায় এম এস স্কুটার অনেক মানুষের মনে ভরসা জাগাতে পারবে”।স্কুটার টি বাজারে এলে অনেকে এটিকে রাপিডো হিসেবেও ব্যবহার করতে পারবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।