পাকরাষ্ট্রে পরমাণু অস্ত্র বাঁচাতে শেষমেশ ‘ভিক্ষা’র পথ বেঁছে নিলেন জাভেদ মিয়াঁদাদ

ফাইল ছবি

বিশ্ব জুড়ে আর্থিক আয় এক কথায় স্তব্ধ হয়ে পড়েছে করোনা ভাইরাসের জেরে, বেশির ভাগ দেশেই কোথাও আংশিক আবার কোথাও সম্পূর্ণভাবে লক ডাউন তাই এক দিকে যেমন বিভিন্ন দেশের বিদেশি বিনিয়োগ বন্ধ হয়েছে ঠিক অন্য দিকে দেশের শিল্প কারখানা এ সব শিকেয় উঠেছে আর তাই তো নিজস্ব রোজগারের পথ একেবারে বন্ধ আর এই অবস্থায় পাকিস্তানের অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে। যদিও বেশ কয়েক বছর ধরে ইমরান খান সরকারের আর্থিক অবস্থা ততটা চমকপ্রদ নয়।

নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়িয়েছিল গত বছর থেকেই কিন্তু এবার দেশের অর্থনীতির খারাপ প্রভাব পড়ল পরমাণু অস্ত্রের ওপর। আগে থেকেই পাকিস্তানের অর্থনীতি ধুঁকছিল কিন্তু যখন করোনার জেরে লক ডাউন ঘোষণা করা হল ঠিক তখন থেকে অর্থনীতির বেহাল দশা পরিস্ফুট হয়েছে আর তাই তো পরমাণু অস্ত্র বাঁচাতে ভিক্ষা করছেন মিয়াদাদ, এই প্রসঙ্গে বলতে গিয়ে জাভেদ মিয়াঁদাদ জানিয়েছেন যদি ইন্টারন্যাশনাল মনিটারি ফান্ডের কাছে ঋণ চাইতে যাওয়া হয় সেক্ষেত্রে পাকিস্তানের পরমাণু বোমা বন্ধক রাখতে হবে আর তাই নিজে থেকেই পরমাণু অস্ত্র বাঁচাতে মাঠে নেমে পড়েছেন তিনি, একটি ব্যাংক অ্যাকাউন্ট খুলেছেন যেখানে সমস্ত দেশবাসীকে পরমাণু অস্ত্র বাঁচানোর জন্য আর্থিক সহায়তা করতে বলেছেন।

তাই তিনি একটি ভিডিও শেয়ার করে সকলের উদ্দেশ্যে বলেন আমি ভিক্ষা চাইছি পাকিস্তানের পরমাণু অস্ত্রকে বাঁচানোর জন্য, পাশাপাশি তিনি আরও জানান যদি ইন্টারন্যাশনাল মনিটরি ফান্ডের কাছে পাকিস্তান অস্ত্র বোমা বন্ধক রাখে সে ক্ষেত্রে পাকিস্তানকেই বিপদে পড়তে হবে আর তাই তো সমস্ত দেশবাসীর আর্থিক সাহায্য ছাড়া কোনও ভাবেই এই পরমাণু অস্ত্রকে বাঁচানো সম্ভব নয়।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন