জন্ডিস তুমি দূরে থাকো, এই একটি ফল সব রোগ থেকে দেবে মুক্তি, জেনে নিন

এখন প্রায় সবাই চায় যে সব সময় সুন্দর রাখতে এবং বয়সের ছাপ কোনমতেই যেন ধরে না পারে সেই চেষ্টাই করে থাকে সকলে। এজন্য অনেকে নানা ধরনের দামি ক্রিম দামি ফেসওয়াশ আরো কতকিছু ব্যবহার করে থাকে। পার্লারে গিয়ে ফেসিয়াল মেসেজ করে সময় নষ্ট করে থাকে যাতে সবসময় সুন্দর থাকা যায়। হয়তো অনেকেই জানেন না ঘরোয়া পদ্ধতির মাধ্যমে সুন্দর থাকা যায়। প্রতিদিনের খাবারের তালিকায় একটি ফল রাখলে সমস্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

সেইফলি হলো বাতাবি লেবু অনেকের বাড়িতেই হয়তো বাতাবি লেবুর গাছ থাকে ।কিন্তু অনেকেই জানেন না এই লেবুর কত গুন রয়েছে। লেবুর মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে যার ফলে ত্বকের মরা কোষ গুলোকে নির্মূল করে, নতুন কোষ সৃষ্টি করে এরফলে ত্বক ঝলমলে হয়ে ওঠে। এছাড়াও বাতাবিলেবুর স্যানট্যানের হাত থেকে রক্ষা করে আমাদের ত্বককে। অর্থাৎ সূর্যের অতিরিক্ত তাপ এর হাত থেকে আমাদের ত্বককে রক্ষা করে। এছাড়াও যাদের ব্রণের সমস্যা রয়েছে প্রতিদিন বাতাবি লেবু নিজেদের খাদ্যতালিকায় রাখেন তাহলে এই সমস্যা থেকে ধীরে ধীরে মুক্তি পাবে।

অন্যদিকে বাতাবি লেবু খাওয়ার ফলে ত্বকে কোলেজেন বৃদ্ধি পায়। এর ফলে ত্বক সবসময় তারুণ্যে ভরা থাকে। এছাড়াও বাতাবি লেবুর পিএইচ লেভেল ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। বাতাবি লেবুতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যার ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে সাহায্য করে। যাদের ত্বক খুবই শুষ্ক তারা যদি বাতাবি-নেবু প্রতিদিন খান তাহলে খুবই উপকারী ফল দেবে। এছাড়াও যাদের লিভারের সমস্যা রয়েছে তারাও যদি প্রতিদিন বাতাবি লেবু নিজেদের খাদ্য তালিকায় যুক্ত করেন তাহলে সমস্যা আস্তে আস্তে প্রশমিত হবে।