গিটারের তারে হা’ত না দিয়েই গা’ন যমুনা ঢাকির, গা’ন বা’জ’না ছে’ড়ে দিতে চাইছেন নেটিজেনরা, দেখুন ভিডিও

‘যমুনা ঢাকি’- বাংলার জি বাংলা চ্যানেলের একটি জনপ্রিয় ধারাবাহিক। তবুও এই ধারাবাহিক নিয়ে বির্তক যেন থামতেই চায় না! আর থামবেই বা কী করে, বেশ কিছু মাস ধরে এমন সব কাণ্ড কারখানা হচ্ছে এই ধারাবাহিকে, যা দেখে অনেকের মনেই প্রশ্ন জেগেছিল । গত মে মাসে ‘তাল’ কান্ডের পর এবার ‘গিটার’ কান্ড। সম্প্রতি এই সিরিয়ালের আরও একটি দৃশ্য ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।গিটারের স্ট্রিং-এ শুধু আঙুল বুলিয়ে সিরিয়ালের মুখ্য চরিত্র যমুনা যেভাবে গিটার বাজিয়েছেন তা দেখে চোখ কপালে উঠেছে সকলের। শুধু কী তাই, যেভাবে বিকৃত করে রবীন্দ্রসংগীত গাওয়া হয়েছে তাতে সমালোচনার ঝড় উঠেছে। তার জেরেই গান ছাড়ার সিদ্ধান্ত নেটিজেনদের।

এবার আসল কথায় আসা যাক।ধারাবাহিকটি শুরু হয়েছিল একজন মহিলা ঢাকির জীবন ও তাঁর সংগ্রামকে কেন্দ্র করে। তারপর সেই যমুনা ঢাকি থেকে গায়িকা হতে চলেছে। ঢাক ছেড়ে বাজাতে শুরু করেছে গিটার! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া দৃশ্যে দেখা যাচ্ছে, রেকর্ডিং স্টুডিওয় যমুনা গিটার বাজিয়ে গান গাইছেন। একেবারে ভুল পদ্ধতিতে বাজাচ্ছেন গিটার। একটা আঙুলও ঠিকঠাক কর্ডে নেই। ভাইরাল এই ধারাবাহিকের প্রোমোতে দেখা যাচ্ছে, কোনওরকম এক্সটার্নাল অ্যামপ্লিফিকেশন ছাড়াই যমুনা ইলেকট্রিক গিটার বাজাচ্ছেন। তা দেখেই হাসির রোল উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এমনকী ভুল ভাল কর্ড বাজানো নিয়ে চলছে ট্রোলিং।

যমুনার এই কাণ্ড কারখানা দেখে বেজায় চটেছেন নেটিজেনরা। তাঁদের মতে ‘যমুনা ঢাকি’-তে দিনের পর দিন মিউজিক নিয়ে যা ঘটছে, তাতে যে এখনও কোনো সঙ্গীতশিল্পী মুখ খোলেননি, এটাই আশ্চর্যের।  যমুনার এই অভিনব গিটার বাজানো দেখে কেউ কেউ বলেন ‘ভাগ্যিস জন লেনন বেঁচে নেই’। এই সব কাণ্ড কারখানা দেখে গান ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বহু নেটনাগরিক। কারণ এই সাংঘাতিক দৃশ্যের পর আর হারমোনিয়াম বাজানোও তাঁদের অপরাধ মনে হচ্ছে। অবশ্য শুধু গিটার বাজিয়ে নয়, এর আগে অর্থাৎ চলতি বছরের মে মাসে ধামসা বাজিয়ে ব্যাপক ট্রোলড হয়েছিলেন ধারাবাহিকের নির্মাতারা। এই দৃশ্য দেখে নেটিজেনরা ওই ধামসাটি চেয়েছিলেন যাতে একটি কাঠি পড়লেই ঝুমঝুমি, তবলা, কি-বোর্ড একসঙ্গে সব কিছু বেজে ওঠে। তাহলে আর সবাইকে কষ্ট করে এতগুলি বাদ্যযন্ত্র কিনতে হবে না।