ইজরায়েলকে “জ’ঙ্গি দেশ” বলে ক’টা’ক্ষ, সো’শ্যা’ল মি’ডি’য়া’য় রো’ষা’ন’লে’র কবলে স্বরা ভাস্কর

কঙ্গনা রাওয়াত এর সঙ্গে তালে তাল মিলিয়ে যদি কোন অভিনেত্রী কথা বলতে পারেন তিনি হলেন স্বরা ভাস্কর। বহুবার বহু জায়গায় সোজাসুজি কথা বলি বিতর্ক তৈরি করেছিলেন তিনি। আরো একবার বিতর্কিত মন্তব্য করে সোশ্যাল মিডিয়াতে শিরোনামে উঠে এলো তার নাম। এবারের প্রসঙ্গ জেরুজালেম।

গত সপ্তাহ থেকে উত্তপ্ত জেরুজালেম। পূর্ব জেরুজালেমে কিছু মুসলমানদের ধর্মীয় স্থান আল-আকসা মসজিদে বিক্ষোভকারী এবং ইজরাইলি পুলিশদের মধ্যে ভীষণভাবে সংঘর্ষ হয়েছে। প্যালেস্টাইনের গাজা এলাকাতে এয়ারস্ট্রাইক চালিয়েছে ইজরায়েলের বায়ু সেনা। এই ঘটনায় নিহত হয়েছে কুড়িজন বাসিন্দা।

এই ঘটনাকে কেন্দ্র করে স্বরা ভাস্কার সোশ্যাল মিডিয়ায় ইজরায়েলকে সন্ত্রাসবাদী দেশ বলে আক্রমণ করে লিখলেন যে, ইসরাইল একটি সন্ত্রাসবাদি রাজ্য। একটি বর্ণবাদী রাষ্ট্র।

তবে এখানেই থেমে যান নি তিনি। আরো একবার টুইট করে লিখেছেন যে, প্যালেস্টাইন এবং প্যালেস্টাইনদের এই সমস্ত কর্মকান্ডের সঙ্গে ইসলাম ও মুসলমানদের কোন রকম যোগাযোগ নেই। এই ঘটনার সঙ্গে সাম্রাজ্যবাদ বিরোধী, উপনিবেশিকতাবাদ বিরোধী, বর্ণ বিরোধী কারণ ওতপ্রোতভাবে যুক্ত রয়েছে।

নিজের বক্তব্য পেশ করার পাশাপাশি বছর আগে প্যালেস্টাইনের গাজা শহরে গিয়ে সে দেশের পতাকা হাতে নিয়ে একজন সেনা কে মধ্যমা দেখানোর বিতর্কিত ছবিও পোস্ট করেন তিনি। ইসরাইল এবং প্যালেস্টানের এই সংঘর্ষ নিয়ে বিতর্কিত মন্তব্য করে ট্রেন্ডিং এ চলে আসেন স্বরা।

অনেকেই বক্তব্য অনুযায়ী,ভারতের এই বিপদের সময় এইরকম বিতর্কিত মন্তব্য করার কোন প্রয়োজন ছিলনা অভিনেত্রীর। করোনা মোকাবিলায় তে ভারতের দিকে যথেষ্ট সাহায্যের হাত বাড়িয়েছে ইজরাইল সহ অন্যান্য দেশ। উপহাসের সম্মুখীন হয়েও কিন্তু থেমে যাননি স্বরা ভাস্কর।

তিনি স্পষ্ট জানিয়ে দেন যে, যেহেতু ভারতীয় ডানপন্থী সমর্থকরা তোমাকে সমর্থন করছে, তাই আরও একবার স্পষ্ট হয়ে যাচ্ছে যে তুমি একেবারেই বেঠিক,প্রসঙ্গত উল্লেখ্য, এই যুদ্ধে মৃত্যু হয়েছে বহু মানুষের। গুড়িয়ে গেছে বহু ইমারত। বহু মানুষ আহত হয়েছেন। করোনার প্রাক্কালে এই রকম একটি ঘটনা আরো বেশি উদ্বিগ্ন বাড়িয়ে দিয়েছে ইজরায়েল সরকারের