সত্যিই কি করোনার তথ্য গোপন করছে রাজ্য ! , উত্তর খুঁজতে অনলাইন সমীক্ষায় চোখ দিলীপ ঘোষের

ফাইল ছবি

রাজ্যে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার বার করোনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। রাজ্যকে করোনা মুক্ত গড়ে গ্রিন জোন হিসেবে যাতে নির্বাচিত হয় তার জন্য বিশেষ বিশেষ পদক্ষেপ নিতেও দেখা গেছে। করোনা মোকাবিলায় সর্বত ভাবে চেষ্টা করছে রাজ্য সরকার। ঠিক তখনই উল্টোপথে হেঁটে রাজ্যের করোনা আক্রান্ত নিয়ে যেমন প্রশ্ন তুলেছেন ঠিক তেমনি এই মারণ ভাইরাস মোকাবিলায় রাজ্য সরকার কি ভূমিকা পালন করছে তা জানতে অনলাইনে সমীক্ষা শুরু করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

এমনিতেই বিধানসভা ভোট আসন্ন, তার ওপরে রয়েছে পুরসভা ভোট। তাই এই দুই নির্বাচনে যাতে বিজেপির নতুন প্রাপ্তি যোগ হয় তার জন্য একেবারে উঠে পড়ে লেগেছে বিজেপি। তাই তো অলনাইন সমীক্ষার মাধ্যমে নিজেদের জমি শক্ত করতে চাইছে বিজেপি। এবং দিলীপ ঘোষ। নিজের একটি ওয়েবসাইট চালু করে সেখানে দিলীপ ঘোষ মোট চারটি প্রশ্ন রেখেছেন। যেখানে রাজ্যের রেশন নিয়েই কিন্তু বেশি জিজ্ঞাস্য রয়েছে।

সেই প্রশ্নগুলি হল-

১. আপনি কি বিশ্বাস করেন, পশ্চিমবঙ্গ সরকার করোনা নিয়ে তথ্য লুকোচ্ছে?’’

২. রেশন না পাওয়া, লকডাউন বিধি ভাঙা এবং করোনা পরীক্ষার হার কম নিয়ে প্রশ্ন।

৩. আমাদের এই সমীক্ষা কয়েক দিন চললেই রাজ্যের শাসক দল এবং সরকার টের পাবে

৪.তাদের তথ্যের কারচুপি গোটা দেশের মানুষ জেনে গিয়েছেন!

তবে দিলীপের এই প্রশ্ন ও সমীক্ষা নিয়ে ইতিমধ্যেই রাজ্যের শাসক শিবিরের মধ্যে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। যেখানে তৃণমূল নেতা তথা মন্ত্রী তাপস রায় দিলীপ ঘোষকে ইঙ্গিত দিয়ে আধা রাজনীতিক বলে কটাক্ষ করে প্রশ্ন করেছেন আধা-রাজনীতিকদের এই সব সমীক্ষা কি করোনা-বিরোধী লড়াইকে শক্তিশালী করবে? পাশাপাশি কেন্দ্রের ২০ দফা প্রশ্ন নিয়ে সমীক্ষা করার কথাও বলেছেন।