চালু হলো ই-পাস, আটকে পড়া মানুষেরা হবেন উপকৃত, জানুন আবেদন করার পদ্ধতি

এবার দেশের লক ডাউন নিয়ে সবাই চিন্তায়, কারণ দিন যাচ্ছে সেটাও যেনো বেড়ে চলেছে, অবশ্য সেটা ছাড়া কোনো উপায়ও নেই। কারণ সংক্রমণ যে কোনোভাবেই আটকানো যাচ্ছে না। ৪৫ দিনের লক ডাউন চলছে দেশে। এর মধ্যেই অনেক মানুষ বিভিন্ন রাজ্যে আটকে পরেছে। পশ্চিমবঙ্গের মানুষ অন্য রাজ্যে টকে পড়েছে ও অন্য রাজ্যের মানুষ পশ্চিমবঙ্গে। এবার সেই কারণেই রাজ্য সরকার একটি নিতন পদক্ষেপ গ্রহণ করল, সেটা হল অটোমেটেড ই- পাস সিস্টেম।

তবে এর জন্য ইচ্ছুকদের করতে হবে আবেদন, সেটা ওয়েবসাইটের মাধ্যমেও করা যাবে আবার হোয়াটস আপ নম্বরের মাধ্যমেও করা যাবে। www.wb.gov.in-। এদিকে এস এম এস ৫১৯৬৯ নম্বরে ম্যাসেজ করলেও হবে, বা হোয়াটস আপ নম্বর ৮০১৭৮৪৫৫৫৫ তে। তবে রাজ্যে একটি পাসের জন্য কিন্তু ব্যবস্থা করে নি। অনেক কয়েকটি পাসের জন্য ব্যবস্থা করা হয়েছে। রাজ্যে ঢোকার জন্য একটি পাস, রাজ্যের থেকে অন্য রাজ্যে যাওয়ার জন্য একটি পাস।

আপনি যদি চান এসএমএস করে পাসের জন্য আবেদন করবেন , তাহলে আপনাকে কিছু নিয়ম কানুন মেনে চলতে হবে, সেগুলো হল WB<Space>COVID<Space>source pincode<Space>destination pincode<Space>no of passengers( in two digits)। আর এই সবের পর আপনাকে পাঠিয়ে দিতে হবে ৫১৯৬৯ নম্বরে।