১০ তম জন্মদিনে ৪ টি নতুন ফিচার আনলো ইনস্টাগ্রাম, জেনে নিন কিভাবে কাজ করবে

বর্তমানে ইনস্টাগ্রামের জনপ্রিয়তা আকাশছোঁয়া। ইনস্টাগ্রাম দশ বছর পূর্ন করল। ইনস্টাগ্রাম মাঝেমধ্যেই নতুন ফিচার নিয়ে আসে। ইনস্টাগ্রাম তার দশম জন্মদিনে আরও কিছু নতুন ফিচার নিয়ে আসল। এর আগে নিয়ে এসেছিল ইনস্টাগ্রামের রিলস, যা টিকটকের অভাব পূর্ণ করেছিল। জেনে নিন ইনস্টাগ্রামের নতুন ফিচারগুলি সম্পর্কে।জন্মদিন স্পেশ্যালে ইউজাররা নিজেদের ইনস্টাগ্রাম আইকনও বদলে ফেলতে পারবেন। এরজন্য অ্যাপটি আপডেট করে নিন।

সেটিংসে গিয়ে পেজটি পুরোটা খুলুন। সেখানেই একগুচ্ছ আইকন দেখা যাবে, সেখান থেকে পছন্দের আইকন বেছে নিতে পারবেন। কোনও ব্যক্তি কোনও পোস্টে অশালীন কমেন্ট লেখার চেষ্টা করলে, এখন থেকে তাঁকে একাধিকবার সতর্ক করা হবে। যাতে ইউজাররা কমেন্টটি পোস্ট হয়ে যাওয়ার আগে নিজেকে শুধরে নেওয়ার সুযোগ পান। সোশ্যাল মিডিয়ায় বাড়তে থাকা হিংসা এবং কুরুচিকর নানা মন্তব্য থেকে দূরে রাখতেই এই প্রয়াস ইনস্টাগ্রামের। কোনও পোস্টে অশালীন বা আপত্তিকর কমেন্ট করা হলে, তা ইনস্টাগ্রাম নিজে থেকেই এখন হাইড বা লুকিয়ে রাখে।

‘View Hidden Comments’ এ গিয়ে সেই কমেন্টটি দেখতে পারবেন। যে সমস্ত কমেন্ট তাদের পলিশির বিরুদ্ধে, ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ সেগুলির বিরুদ্ধে কড়া। আর একটি নতুন ফিচার পাবেন স্টোরিস ম্যাপ। এটি আসলে ব্যক্তিগত ম্যাপ এবং ইনস্টাগ্রামে স্টোরি সেকশনে আপনার দেওয়া স্টোরিগুলির ক্যালেন্ডার। গত ৩ বছরে কী কী স্টোরি পোস্ট করেছেন, তা তারিখ-সহ ক্যালেন্ডার আকারে আপনি দেখতে পাবেন। প্রোফাইল থেকে ‘অ্যাড আ স্টোরি’তে গেলেই আপনি ক্যালেন্ডারটি খুঁজে পাবেন।