অনিদ্রা-স্ট্রেচ মার্ক-মোটা হওয়া এসব কিছুই না ছেলের হাসির কাছে, জানালেন সেলিব্রেটি মা শুভশ্রী

বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোড়ে, এই কথাটি অতীত কাল থেকেই সত্য বলে মনে করা হয়। এটি নারী তখনই সম্পূর্ণ হয়ে ওঠে যখন তিনি মা হয়ে ওঠেন। মাতৃত্বের মধ্যেই পরিপূর্ণতা পায় একজন নারী। বহু প্রতিকূলতা সহ্য করে নবজাতককে ভূমিষ্ঠ করে একজন মা। নিজের প্রাণ কে তুচ্ছ করে হাসিমুখে মৃত্যুর সঙ্গে লড়াই করতে পারে সে। তাই মায়ের কাছেই শান্তির আশ্রয় পায় একজন শিশু।

অন্য সকল মায়েদের মতো শুভশ্রী গঙ্গোপাধ্যায় হলেন একজন মা, যিনি তার সাত মাসের শিশুকে অসম্ভব ভালোবাসেন। চোখের সামনে আস্তে আস্তে বড় হতে দেখা ছোট্ট শিশুকে ঘিরে তার অনেক স্বপ্ন। জন্ম থেকেই শুভশ্রীপুত্র সোশ্যাল মিডিয়াতে সকলের ভালোবাসা কুরিয়েছে। তাকে ঘিরে কারনে বাবা-মায়ের বহু স্বপ্ন।

তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছেলে একটি পোস্ট করতে দেখা গেল তাকে। খুব সম্ভবত তার বর্তমান শরীর নিয়ে যে কটাক্ষ তাকে শুনতে হয়েছে, তার উত্তর স্বরূপ তিনি করেছেন এই পোস্ট। যেখানে তিনি তার ছেলেকে কোলে নিয়ে ছবি পোস্ট করেছেন তিনি।

ক্যাপশনে তিনি লিখেছেন, আমার ছেলের একটি হাসির কাছে, আমার পেটের সমস্ত স্ট্রেচ মার্ক, শরীরের বাড়তি মেদ সবকিছু তুচ্ছ হয়ে যায়। সন্তানদের হাসি যে মায়ের কাছে কত বড় জিনিস, তা হয়তো একজন মা ছাড়া অন্য কেউ বুঝতে পারে না।

ছেলের কষ্ট তেই মায়ের কষ্ট, ছেলের হাসিতেই মায়ের হাসি, তাই তার জন্য সমস্ত কষ্ট হাসি মুখে স্বীকার করা যায়। নিঃসন্দেহে এটি এমন পোস্ট যেখানে কোনো নেতিবাচক মন্তব্যের স্থান নেই। নারী-পুরুষ নির্বিশেষে সকলেই এই পোস্টটিকে শেয়ার করেছেন এবং প্রশংসা করেছেন।