ভারতীয় সেনার রিক্রুটমেন্ট র‍্যা’লি শু’রু হ’চ্ছে আগস্টে, চলছে রেজিস্ট্রেশন

ভারতীয় সেনা পরিচালনা করতে শুরু করছে অন্দ্রপ্রদেশ রেক্রুটমেন্ট রেলি। অন্ধ্রপ্রদেশের ৬ টি জেলা,বিজয়নগর, বিশাখাপত্তনম, পশ্চিম গোদাবরী, পূর্ব গোদাবরী, ইয়ানাম, জেলাতে প্রার্থী সমাবেশ পরিচালনা এবার করতে চলেছে ভারতীয় সেনা বিভাগ। চলতি বছরের ১৬ ই আগস্ট থেকে শুরু হবে এই নিয়োগ যেটা চলবে ৩১ শে আগস্ট পর্যন্ত।

এই প্রক্রিয়া চলবে বিশাখাপত্তনমের ইন্দিরা প্রিয়দর্শিনী স্টেডিয়ামে। ভারতীয় সেনার ওয়েবসাইটের মাধ্যমে প্রার্থীরা আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। এই আবেদনপত্র জমা দেয়ার শেষ সময় হল ৩রা আগস্ট পর্যন্ত। করোনা পরিস্থিতির মধ্যে এক জায়গায় অনেক বেশি লোক জমা হতে পারবে না, এই নির্দেশিকা দেওয়া হয়েছে সেনার পক্ষ থেকে।

আবেদনকারী প্রার্থীদের সেনাদের তরফ থেকে জানানো হয়েছে যে, সমাবেশ এড়ানোর জন্যই ইন্ডিয়া ইন্দিরা প্রিয়দর্শিনী স্টেডিয়াম এর আশেপাশে সমস্ত অঞ্চলে যে সমস্ত রিপোর্টকেন্দ্র রয়েছে, সেখানে তাদের রিপোর্ট জমা দিতে হবে। প্রার্থীদের ৯৬ ঘণ্টা আগে ইস্যু করা করোনা নেগেটিভ এবং উপসর্গহীন সার্টিফিকেট এবং কোনো বিপদ নেই এরকমই সার্টিফিকেট দেখাতে হবে।

যে সমস্ত পদের জন্য আবেদন করতে পারবে প্রার্থীরা সেগুলি হল, সেনা জেনারেল ডিউটি, সেনার টেকনিক্যাল, সেনা টেকনিক্যাল নার্সিং সহায়ক, সেনা ট্রেডসম্যান, স্টোর কিপার টেকনিক্যাল ইত্যাদি। এই সমস্ত পদগুলিতে নিয়োগ করার আগে প্রত্যেকটি প্রার্থীর মেডিকেল পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হবে। যে সমস্ত প্রার্থীরা মেডিকেল ফিট বলে প্রমাণ হবে তারাই একমাত্র প্রবেশিকা পরীক্ষায় বসার জন্য অ্যাডমিট কার্ড পাবেন। ওয়েবসাইটের মাধ্যমে এই অ্যাডমিট কার্ড দেওয়া হবে ৯ ই আগস্ট।