পাকিস্তান ক্লিন বোল্ড, পাক অধিকৃত কাশ্মীরের আবহাওয়া বুলেটিন প্রকাশ করবে ভারত

পাক অধিকৃত কাশ্মীর নিয়ে সমস্যা অব্যাহত। যদিও বিশ্বজুড়ে মারণ ভাইরাসের থাবা কিন্তু তা সত্ত্বেও করোনা আবহের মধ্য আবার কাশ্মীর ইস্যু নিয়ে প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য। এমনিতেই গত বছর আগষ্ট মাস থেকে জম্মু ও কাশ্মীরকে দ্বিধাবভক্ত করার পর থেকে ভারতের সঙ্গে পাকিস্তানের একপ্রকার ঠান্ডা লড়াই চলছে। পাকিস্তান কিছুতেই কাশ্মীরকে ভারতের হতে দেবে না। যদিও গত বছর অক্টোবর মাস থেকে কাশ্মীরের ওপরে এককথায় আধিপত্য বিস্তার করেছে ভারত।

কিন্তু তা কিছুতেই মেনে নিতে নারাজ পাকিস্তান। এমনিতেই পাকিস্তানকে উচিত শিক্ষা দিতে বদ্ধ পরিকর অজিত দোভাল। যিনি কাশ্মীরের দেখভালের জন্য কাশ্মীরে ছিলেন বেশ কয়েকমাস। সেখানে থেকে সেখানকার সমস্ত পরিস্থিতির খবরা খবর কেন্দ্রীয় সরকারে হাতে পৌঁছে দেওয়াই তাঁর অন্যতম কর্তব্য ছিল। তবে এবার করোনা আবহে পাকিস্তানকে উচিত শিক্ষা দিতে কাশ্মীরের আবহাওয়ার বুলেটিন প্রকাশ করার পরিকল্পনা নিলেন অজিত দোভাল।

তাই তো কেন্দ্রীয় সরকারের তরফে দূরদর্শণকে আবহাওয়ার খবর দেওয়ার সময় পাকিস্তান অধিকৃত কাশ্মীরের বেশ কিছু জায়গার আবহাওয়ার খবর দেওয়ার কথা জানানো হয়েছে।

যদিও সরকারি ছাড়া বেসরকারি বেশ কিছু চ্যানেল কাশ্মীরের আবহাওয়ার খবর দিয়েছে। তবে কেন্দ্রীয় সরকারের তরফে শুধু আবহাওয়ার খবর দেখানোই নয় যাতে জম্মু-কাশ্মীরের পুরো এলাকাকে একসঙ্গে দেখানো হয় সে ব্যাপারেও নির্দেশ দেওয়া হয়েছে।