আক্রান্তের সংখ্যায় এবার আমেরিকা কে টেক্কা দিচ্ছে ভারত, শীঘ্রই সাবধান হয়ে যান

প্রতীক ছবি

ইতিমধ্যেই ভারতে জারি হয়েছে লকডাউন। গোটা দেশের প্রায় সমস্ত রাজ্যের বর্তমান পরিস্থিতি একেবারেই এক। সমস্ত স্কুল, কলেজ, অফিস দপ্তর লকডাউনের আওতায় বিরাজমান। শুধু এটিএম, ব্যাঙ্কিং পরিষেবা, ওষুধের দোকান এবং ডাক্তারখানা খোলা রয়েছে। তবে এত কিছুর মাঝে জানা গেলো এক চাঞ্চল্যকর তথ্য। ইতিমধ্যেই জানা গেলো যে গত তিনদিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটা বৃদ্ধি পেয়েছে। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা গ্রাফের নিরিখে আমেরিকা কে প্রায় টেক্কা দিতে চলেছে।

খুব সহজ ভাষায় দুটি গ্রাফ কে পাশাপাশি রেখে দেখলে বোঝা যাচ্ছে বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী বর্তমানে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৭২৪। তবে বুধবার পর্যন্ত এই সংখ্যা ছিল ৫৩৬ জন এবং মঙ্গলবার এই করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৯৯ জন। অন্যদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রাফের পরীক্ষণে দেখা যাচ্ছে যে ৭ই মার্চ মার্কিন যুক্তরাষ্ট্রে এই করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৫ জন।

৮ই মার্চ সেটি দাঁড়ায় ৫৪১ জনে এবং ৯ই মার্চ সেটি পরিবর্তিত হয়ে হয় ৭০৪ জন। অবশেষে দুদিনে এই করোনা আক্রান্তের সংখ্যা প্রায় এক লাফে ১৩০০ বেড়ে গিয়েছিল। জানা গিয়েছে বুধবার পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের করোনা আক্রান্তের সংখ্যা ৬৮,২১১ জন।এই পরিস্থিতি তে দাড়িয়ে ভারতের অবস্থা খুবই আশঙ্কা জনক। দেশের সাধারণ জনগন যথেষ্ট উদ্বিগ্নতার মধ্য দিয়ে দিন কাটাচ্ছে। পরিসংখ্যান অনুযায়ী আমেরিকার থেকে খুব দূরে নয় ভারত।