পাকিস্তানে সন্ত্রাসী কর্মকাণ্ডে ইসলামিক জঙ্গিদের সাহায্য করছে ভারত, বক্তা ইমরান খান

পাকিস্তানি এখন জঙ্গি হামলার খবর দিনের পর দিন বেড়ে চলেছে, সম্প্রতি বালুচিস্তানের শিয়া হাজারের সম্প্রদায়ের একজন খনি শ্রমিককে হত্যা করা হয়েছে। আর এই খবর প্রকাশ্যে আস্তে একেবারে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে পাকিস্তানজুড়ে। তবে পাকিস্তানের প্রধানমন্ত্রীর নাম কাটলেও তিনি চুপ করে বসে থাকেননি। এই সমস্ত জঙ্গি হামলা করে পাকিস্তানকে অশান্ত করে তোলার জন্য ভারত আইএসআইএস জঙ্গিদের মত করছে এমন অভিযোগ তুলেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। এই আজব অভিযোগ শুনে সারা বিশ্বজুড়ে হাসির রোল উঠেছে। স্বাভাবিক যে পাকিস্তান আসলে জঙ্গী ঘাঁটির আঁতুড়ঘর যারা সর্বদা জঙ্গিদের আর্থিক ও সামাজিকভাবে মত করে থাকে সেই দেশের প্রধানমন্ত্রী এমন অভিযোগ সত্যি মানুষকে হাসিয়ে তুলছে।

গতকাল রবিবার ইসলামাবাদে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয় যেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানেই সাংবাদিকরা এই ১১ জন শ্রমিকের মৃত্যুর কথা তুলে ধরে, তাদের মৃত্যুর কারণ জানতে চাওয়া হয়। এরপর এই ইমরান খান জবাব দেন, আসলে আফগান জঙ্গিদের কারণেই বালুচিস্তান এতটা অশান্ত ও সন্ত্রাস কবল।দিনের পর দিন সেই সমস্ত জায়গায় সন্ত্রাসবাদি কার্যকলাপ বেড়ে চলেছে যার কারণে পাকিস্তানের প্রচন্ড ক্ষতি হচ্ছে।

সেই সমস্ত জঙ্গিরা সেখানকার বসবাসরত শিয়া হাজারের মানুষদের টার্গেট করছে। এর পরেই তিনি তার আসল রূপে ফিরে আসেন এবং ১১ জন শ্রমিকের মৃত্যুর কারণ হিসেবে ভারতের বিরুদ্ধে অভিযোগ তোলেন। তিনি বলেন বালুচিস্তানের জঙ্গি হামলার দায় স্বীকার করেছে আইএসআইএস ।আর এই নিয়ে তদন্তে নেমে নিরাপত্তা আধিকারিকরা জানিয়েছেন এই জঙ্গী হামলার পেছনে মদত করেছে ভারত।