অবিশ্বাস্য, প্রায় 800 কেজি ওজনের বাইসন টপকে গেলো 8 ফুটের গেট, নেট দুনিয়ায় ভাইরাল ছবি

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয় বিশাল আকার বাইসনের অবিশ্বাস্য লাফের ফটো। করোনা তথা লকডাউনের জন্য এখন ঘরবন্দি মানুষ। তাই মানুষ সময় কাটানোর জন্য হাতিয়ার হিসেবে সোশ্যাল মিডিয়া কে তুলে নিয়েছেন। এই সময় কই বাইসনের অবিশ্বাস্য লাফের ছবিগুলি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করার কিছুক্ষণের মধ্যেই ফটোটি ভাইরাল হয়ে যায়।

ভারতের বনবিভাগের এক কর্তা তার সোশ্যাল মিডিয়া একাউন্টে এই ছবিটি পোস্ট করেন। ছবিটি দেখে স্পষ্টই বোঝা যায় বিশালাকার চেহারার বাইসন একটি বাড়ির গেট লাফ দিয়ে পার হচ্ছে।ঘটনাস্থল কোথায়, তা ওই বনকর্তা জানাননি। তবে জঙ্গল সংলগ্ন কোনও এলাকা বলেই অনুমান সকলের।

এই ছবিটিতে একজন মন্তব্য করেন, ‘তামিলনাড়ুর নীলগিরি পর্বতাঞ্চলে একে বাইসন বলা হয়। প্রায় রোজ সকালেই এদের দেখা মেলে। ৬ ফিট উচ্চতার গেটও অনায়াসে পেরিয়ে যেতে পারে। তবে ভারি হওয়ায় পাহাড়ে ওঠা পছন্দ করলেও নামতে স্বচ্ছন্দ নয়।’ একজন লেখেন, ‘ভারতীয় জঙ্গলে গউড় বা বাইসনই একমাত্র প্রাণী যারা পূর্ণবয়স্ক বাঘকে মেরে ফেলতে পারে। এদের পিছনের পা ভীষণ শক্তিশালী।’

একজন উৎসাহী ট্যুইটারে প্রশ্ন করেন বনবিভাগের ওই কর্তা কে, ‘ওরকম সাইজের একটি বাইসনের ওজন কত হবে?’ যার উত্তরে বনবিভাগের ওই আধিকারিক লেখেন, ‘৬০০-৮০০ কেজি।’ পোস্টটি করার পর থেকে ৮ হাজারেরও বেশি লাইক পেয়েছে। কমেন্টও হয়েছে প্রচুর।