বাড়ছে সং’ক্র’ম’ণ, বাকি থাকা চার দফার ভোট হোক একদিনেই! তৃণমূলের প্রস্তাবে বাড়ছে ভোট জল্পনা

সারা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও করোনার সংক্রমণ দিন প্রতিদিন বেড়েই চলেছে। বর্তমান পরিস্থিতিতে নির্বাচন উপলক্ষে সংক্রমণ আরও বেড়ে যাওয়ার ঝুঁকি রয়েছে। এমতাবস্থায় নির্বাচন কমিশন করোনা সংক্রমণ এড়িয়ে নির্বাচন কিভাবে সম্পন্ন করা যায় তা বিবেচনা করে দেখছে। কমিশনের অন্দরমহল সূত্রের খবর, বাকি চার দফা নির্বাচন এক দিনেই সম্পন্ন করার বিবেচনা চলছে।

করোনা নিয়ে মানুষের অসতর্কতা বেপরোয়া ভাবই সংক্রমণ বেড়ে যাওয়ার মূল কারণ বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। বুধবার রাজ্যে একদিনে সংক্রমণ 6 হাজার ছাড়িয়েছে। আগের বছরের চিত্র ফিরে আসছে। প্রতিদিন সংক্রমনের রেকর্ড আগের দিনের মাত্রা ভেঙে দিচ্ছে। এই পরিস্থিতিতে ভোট নিয়ে চিন্তিত নির্বাচন কমিশন।

এই নিয়ে আলোচনা করার উদ্দেশ্যে গতকালই সর্বদলীয় বৈঠক ডেকেছেন মুখ্য নির্বাচন কমিশনার। আগামী ১৬ই এপ্রিল বৈঠক সম্পন্ন হতে চলেছে বলে জানানো হয়েছে। ঐদিন টিএমসির তরফ থেকে বাকি চার দফা নির্বাচন এক দিনেই সম্পন্ন করে দেওয়ার প্রস্তাব নির্বাচন কমিশনের কাছে রাখা হতে চলেছে বলে জানা যাচ্ছে।

করোনার মধ্যে ভোট সম্পন্ন করার ক্ষেত্রে এই একটি মাত্র উপায় দেখছে তৃণমূল। প্রসঙ্গত উল্লেখ্য চলতি দফায় বিধানসভা ভোটে 8 দফা নির্বাচন নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার কথা মাথায় রেখে নির্বাচন কমিশনও এবার বিষয়টি গুরুত্ব দিয়ে ভাবছে।