উদারতার পরিচয়, ইমরানের পাকিস্তানকে কোভিড টিকা দিচ্ছে ভারত

ইতিমধ্যেই ভারত তার প্রতিবেশী বিভিন্ন দেশকে করোনা ভ্যাকসিন সরবরাহ করেছে। এমনকী আরো বিভিন্ন কিছু দেশে ভ্যাকসিন সরবরাহ চলছে ভারতের তরফ থেকে কিন্তু এবার পাকিস্তানেও করোনার ভ্যাকসিন দিচ্ছে ভারত, ইতিমধ্যেই পাকিস্তানের সাথে চুক্তি হয়েছে ভারতের যেখানে সাড়ে চার কোটি ভ্যাকসিন দেওয়ার কথা জানিয়েছে ভারত। এই নিয়ে আশরাফ খাউজা জানিয়েছেন যিনি কিনা পাকিস্তানের পাবলিক একাউন্টস কমিটি ন্যাশনাল হেলথ সার্ভিসেস ফেডারেল সেক্রেটারি। গাভির দ্বারা চুক্তির মাধ্যম বিভিন্ন উন্নয়নশীল দেশগুলিতে ভ্যাকসিন পাঠানোর কথা বলা হয়েছে। এবার সেই সূত্র ধরেই পাকিস্তানকে ভ্যাকসিন পাঠানো হচ্ছে ৪.৫ কোটি।

পাকিস্তানের তরফ থেকে আরও বলা হয়েছে আরো আগে ভ্যাকসিন সরবরাহ করা হতো, কিছুটা দেরি হলেও আগামী মাসের মধ্যেই সেরাম ইনস্টিটিউটের ভ্যাকসিন হাতে পাবে পাকিস্তান। এখনও পর্যন্ত ১৫ টি দেশে এই ভ্যাকসিন সরবরাহ করেছে ভারত তবে লক্ষ্যমাত্রা রয়েছে ২৫ এর।

এতদিন পাকিস্তানের ভ্যাকসিন সরবরাহ না করলেও ভারতে এবার সেই কাজ করতে চলেছে। ইতিমধ্যেই পাকিস্তানে ফের হানা দিয়েছে করোনাভাইরাস। আর সেই কথা মাথায় রেখে ইতিমধ্যেই টিকা করন প্রক্রিয়া শুরু হয়ে গেছে পাকিস্তানে। বর্তমানে ষষ্ঠর্ধ্বো ব্যক্তিদের টিকাকরণ করা হচ্ছে পাকিস্তানে। তবে প্রায় সব ভ্যাকসিনকেই অনুমোদন দিয়েছে পাকিস্তান।