কার্গিল যু’দ্ধে পাক প্রধানমন্ত্রী নওয়াজকে রবিনার না’মে বো’মা পা’ঠা’নো হয়! দেখুন সেই ছবি

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী রবিনা ট্যান্ডনের নাম করে পাক প্রধানমন্ত্রীকে পাঠানো হয়েছিল বোমা, এমনই উঠে এসেছে তথ্য। সবুজ রঙের একটি লম্বা বোমার গায়ে লেখা ছিল রবিনা ট্যান্ডনের নাম সাথে ছিলো হৃদয়ের চিহ্ন। এরপর থেকেই এই বোমার ছবিটি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়।

Raveena Tandon | From Raveena Tandon to Nawaz Sharif: Classic images from  Kargil war breaking internet | India News

আসলে কি ছিল এই বোমার সাথে রুবিনার সম্পর্ক? কারগিল যুদ্ধের সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন নওয়াজ শরীফ এবং তার ভীষণ পছন্দ ছিল রবিনা কে। এই পছন্দ টাই হয়ে দাঁড়ালো মশকরার ব্যাপার। ভারতীয় সেনারা ওই প্রধানমন্ত্রীর সাথে মশকরা করার জন্য একটি উপহার পাঠিয়েছিলেন রবিনার নাম করে। যদিও এই গোটা ব্যাপারটি সম্পর্কে অভিনেত্রী অবগত হন অনেকদিন পরে।

রবিনার নামে সেই বোমা

একটি সংবাদমাধ্যমে অভিনেত্রী সাক্ষাৎকার দেওয়ার সময় উল্লেখ করেন, এই ধরনের বোমার কথা তিনি অনেক দিন পরেই জানতে পেরেছিলেন। এই যুদ্ধ সম্পর্কে জানিয়েছিলেন,”ভালোবাসা এবং মিষ্টি কথোপকথনের মাধ্যমে সমস্ত ঝামেলা মিটিয়ে নেওয়া সম্ভব, তার জন্য যুদ্ধ করার কোন দরকার নেই। আমাদের দেশের মানুষের গায়ের রক্তের রং যেমন দল তেমনি তাদের লাল এই যুদ্ধের ফলে কত সন্তানকে তাদের মা হারিয়েছে।”

অভিনেত্রী জানিয়েছিলেন, তাকে যদি কোনদিন সীমান্তে বন্দুক নিয়ে দাঁড়াতে বলা হয় তবে সে সেটাও করতে রাজি রয়েছে। ইতিমধ্যেই নেটফ্লিক্সের তার একটি ওয়েব সিরিজের অভিনয় করতে দেখা গেছে অরণ্যক টু যেখানে তাকে দেখা গেছে পুলিশের চরিত্রে।