আটকানো যাচ্ছে না সংক্রমণ! দেশে করোনা আক্রান্ত ছাড়াল ৭০ হাজার, মৃত ২২৯৩ জন

দেশে এখন চলছে তৃতীয় দফার লক ডাউন, আর সেই কারণেই মানুষ এখনও ঘরে বন্দি। কিন্তু দেখা যাচ্ছে তার লাভ তেমন একটা হচ্ছে না। কারণ মানুষ সংক্রমণ হয়েই যাচ্ছে। সংক্রমণের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। আর সংক্রমণ যখন বৃদ্ধি পাচ্ছে ,তখন মৃত্যুর সংখ্যাও স্বাভাবিক ভাবে বৃদ্ধি পাচ্ছে। স্বাস্হ্য মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে গত ২৪ ঘন্টার মধ্যে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২৯৩ জন।

নতুন করে মারা গেছে ৮৭ জন। যেটা এই মুহূর্তে দেশের জন্য কোনো ভালো খবর নয়। এবার আসা যাক দেশে নতুন করে কত জন আক্রান্ত হয়েছে সেটা নিয়ে। আসলে গত ২৪ ঘন্টার মধ্যে দেশে আক্রান্তকারীর সংখ্যা ৩৬০৪ জন। দিন যাচ্ছে আক্রান্তদের সংখ্যা বেড়েই যাচ্ছে। এখন দেশে মোট আক্রান্তের সংখ্যা ৭০,৭৫৬ জন। তার মধ্যে সক্রিয় হিসেবে আছে ৪৬,০০৮ জন।

তবে এর মধ্যেও আছে খুশির খবর সেটা হল অনেক মানুষ ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছে। এখনও পর্যন্ত ২২,৪৫৪ জন মানুষ সুস্থ হয়ে বাড়িতে ফিরেছে। স্বাস্হ্য মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, এখন যাদের দেহে করোনা বাসা বেধেছে তাদের ৮০% মানুষের কোনো লক্ষণ খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই এটা নিয়ে অনেকটাই চিন্তায় মধ্যে স্বাস্হ্য মন্ত্রক।