২১ শে নির্বাচনে পাখির চোখ, ৭ জেলা শাসককে বদলি করলো নবান্ন

আসন্ন একুশের বিধানসভা নির্বাচনের আগেই রাজ্যের প্রশাসনিক স্তরের কর্মকর্তাদের মধ্যে একাধিক রদবদল আনলো পশ্চিমবঙ্গ সরকার। নবান্নে তরফ থেকে ইতি মধ্যেই বহু আমলা এবং জেলাশাসকের বদলির নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে। দার্জিলিং, জলপাইগুড়ি, পুরুলিয়া, উত্তর ২৪ পরগনাসহ রাজ্যের একাধিক জেলার কর্মকর্তাদের কর্মক্ষেত্র স্থানান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

এদের মধ্যে রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যসচিব বিবেক কুমারকে রাজ্য ভ্যালুয়েশন বোর্ডের দায়িত্ব দেওয়া হয়েছে। উল্লেখ্য, বিবেক কুমার বর্তমানে রাজ্যের পরিবেশ দপ্তরের দায়িত্ব সামলাচ্ছেন। রাজ্য সরকারের সিদ্ধান্ত অনুসারে এবার থেকে তাকে এই নতুন দায়িত্বও পালন করতে হবে। পুরুলিয়া জেলার জেলাশাসক রাহুল মজুমদার এবার থেকে মুখ্যমন্ত্রী দপ্তরের যুগ্ম সচিবের দায়িত্ব পালন করবেন।

উত্তর ২৪ পরগনা জেলার জেলাশাসক চৈতালি চক্রবর্তীর জন্য রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের বিশেষ সচিবের পদ ধার্য করা হয়েছে। তার জায়গায় উত্তর ২৪ পরগনা জেলার জেলাশাসক নিযুক্ত হলেন সুমিত গুপ্তা। যিনি আগে ডব্লুবিআইডিসির এক্সিকিউটিভ ডিরেক্টর এবং রাজ্যের স্বাস্থ্য দপ্তরের যুগ্ম সচিব হিসেবে দায়িত্বপ্রাপ্ত ছিলেন। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষকে নদিয়ায় স্থানান্তরিত করা হয়েছে।

পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতীকে বীরভূমের জেলাশাসকের পদে স্থানান্তর করা হয়েছে। বীরভূমের প্রাক্তন জেলা শাসক মৌমিতা গোদারা বসুকে জলপাইগুড়ির জেলা শাসক পদে নিযুক্ত করা হয়েছে। অপরপক্ষে, জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক কুমারকে রাজ্যের উচ্চশিক্ষাদপ্তরের যুগ্মসচিব হিসেবে নিযুক্ত করা হয়েছে। এদিকে, দার্জিলিংয়ের জেলাশাসক এস পুনমবালমকে হঠিয়ে তার জায়গায় দায়িত্ব পেয়েছেন শশাঙ্ক শেঠি।