মালদায় বাড়লো করোনা আক্রান্তের সংখ্যা, চার পরিযায়ী শ্রমিকের দেহে মিললো করোনার জীবাণু

মালদায় বাড়লো করোনা আক্রান্তের সংখ্যা। সারাদেশে হু হুঁ করে বারছে করোনা আক্রান্তের সংখ্যা। মারণ করোনা ভাইরাসের খোঁজ মিলল ৪ পরিযায়ী শ্রমিকের দেহে। এই নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৭। মালদার হরিশ্চন্দ্রপুর -১ নম্বর ব্লক এলাকায় দুজন পুরুষ এবং দুই মহিলার শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে বলে জেলা মেডিকেল কলেজ ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। শুক্রবার রাতে মেডিকেল কলেজের ভিআরডিএল ল্যাবে মোট ৯৩ জনের লালারসের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। ৮৯ জনের রিপোর্টে করোনা নেগেটিভ এলেও ৪ জনের রিপোর্ট কোভিড-১৯ পজিটিভ আসে।

এই নতুন আক্রান্তের সম্পর্কে বিস্তারিত তথ্য না পাওয়া গেলেও আক্রান্তরা হরিশ্চন্দ্রপুর -১ নম্বর ব্লকের বাসিন্দা বলে জানা গিয়েছে। এর আগেও মালদার মানিকচকে প্রথম করোনা আক্রান্তের হদিস মিলেছিল। দ্বিতীয়টি ধরা পড়েছিল রতুয়ায়। ওই দু’জনের চিকিৎসা চলছে শিলিগুড়িতে।

মালদা জেলা স্বাস্থ্য দপ্তর সুত্রে জানা গিয়েছে, এখন পর্যন্ত জেলায় মোট ২ হাজার ৩৪৭ জনের লালা পরীক্ষা হয়েছে। এরমধ্যে করোনা পজিটিভ ৭ জনের। বাকি ২ হাজার ৩৪০ জনের রিপোর্ট নেগেটিভ।মালদা মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে বুধবার রাজস্থানের আজমীর থেকে বেশ কিছু পরিযায়ী শ্রমিক ও পুণ্যার্থী মালদায় ফিরেছিলেন। সরকারিভাবে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল।অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, এই পরিযায়ী শ্রমিকদের দেহেই মিলেছে করোনা ভাইরাসের খোঁজ।যদিও এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি মালদা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন