বাংলায় ক’রোনায় মৃত্যুর হার ২ শতাংশেরও কম, সুস্থতার হারে স্বস্তি আম জনতার

রাজ্যের জন্য ভালো খবর শোনালো রাজ্য স্বাস্থ্য দফতর। কারণ এবার সন্ধ্যার দিকে যে বুলেটিন পেশ করা হয়েছে সেখানেই জানা যাচ্ছে রাজ্যে এখন সুস্থতার হার ৮৬.২৬%। আর সেই হিসেবে মৃত্যুর সংখ্যা অনেকটাই কম, যা রাজ্যের জন্য দারুণ একটা খবর। এখন রাজ্যে মৃত্যুর হার ১.৯৪%। আজ স্বাস্থ্য দফতরের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে, সেখানেই দেখা যাচ্ছে এখনও পর্যন্ত রাজ্যের আক্রান্তের সংখ্যা ২ লাখের ওপরে।

সাথে নতুন করে মৃত্যুর সংখ্যা ৫৯ জনের মতো। যার ফলে এখন রাজ্যের মোট মৃত্যুর সংখ্যা পৌছে গেলো ৩ হাজার ৮৮৭ জনের কাছে। কিন্তু মৃত্যুর হার তুলনামূলক অনেকটাই কম, মাত্র ১.৯৪%। এখন আসলে রাজ্যের টেস্টের পরিমাণ বৃদ্ধি করা হয়েছে। তাই দেখা যাচ্ছে রাজ্যের সংক্রমণ অনেকটাই বেড়ে গেছে। তবে রাজ্যের সুস্থতার হার সবার ওপরে। এখন রাজ্যের সুস্থতার হার ৮৬.২৬% এর মতো।

এখনও পর্যন্ত রাজ্যের ১ লক্ষ ৭২ হাজার মানুষ সুস্থ হয়েছেন, আর তার ফলেই সুতস্থতার হার হু হু করে বৃদ্ধি পাচ্ছে। আজ নতুন করে রাজ্যের ৩০৪২ জন সুস্থ হয়েছে। এখনও করোনা ভ্যাক্সিন আসে নি মানুষের হাতে, কিন্তু রাজ্যের সুস্থতার হার অনেকটাই বেশী। এখন রাজ্যের কথা বলতে গেলে সেফ হোমে আছে ১ হাজার ৭১৪ জনের মতো, এদিকে হোম আইসোলেশনে আছে ১৬ হাজার ৯৩ জনের মতো। এদিকে আবার হাসপাতালে চিকিতসারত অবস্থায় আছে ৫ হাজার ৭১৪ জনের মতো।

আজ বাংলায় টেস্ট হয়েছে ৪৭ হাজার ১৩১ জনের মতো। এটাই এখনও সর্বোচ্চ টেস্টের সংখ্যা। তবে করোনা পরিকাঠামোর কথা বলতে গেলে বলতে হয়। আগের থেকে অনেকটাই উন্নত হয়েছে। এখন ২০০ টি সেফ হোম করা হয়েছে রাজ্যে। যার মধ্যে ১১ হাজার ৫০৭ টি বেড রয়েছে। এদিকে কোয়ারেন্টিনে আছে এখন ৬৭ হাজার ৮৫২ জনের মতো, তবে এর থেকে ছাড়া পেয়েছে ১ লক্ষ ৭ হাজার ৮৪০ জনের মতো।