কোন দিকে বসে পু’জো করলে শু’ভ ফ’ল পাওয়া যায়? জানুন কি বললো বাস্তুশাস্ত্র

আমরা সবাই পূজাপাঠ করে থাকি বাড়িতে কিন্তু সঠিক কোন দিকে মুখ করে বসে এই পূজাপাঠ করা উচিৎ সেটা অনেকেই আমরা জানি না। রোজ স্নান সেরে ঠাকুরের জন্য ধূপ ধূনা, জল মিষ্টি সব কিছু সাজিয়ে পূজায় বসি। স্বাভাবিকভাবেই নিষ্ঠাভরে প্রাণ ভরে পূজাও দেন ঠাকুরকে।

বার হিসেবে দেবতাদের পূজা দেন সোমবার মহাদেবের পূজা, বৃহস্পতিবার লক্ষীবার সব কিছুই পালন করা হয় নিয়ম নিষ্ঠা মেনে। কিন্তু তাও যেনো কোনভাবেই শান্তি নেই, টাকা পয়সার অভাব সাথে শারীরিক সমস্যা লেগেই রয়েছে। দেখা যাচ্ছে মেয়ের বিয়ে হচ্ছে না বহু বছর হয়ে গেল, বাধা বিপত্তি সব যেন লেগেই রয়েছে। কোনোভাবেই ভগবানের কৃপা মাথার ওপর নেই।কিন্তু এত ভক্তি ভরে ডাকার পরেও এমন কেনো হচ্ছে? কি সমস্যা? এই নিয়ে বিশেষজ্ঞরা জানিয়েছেন, আসলে শুধু পূজা করলেই ভগবানের আশীর্বাদ মিলবে ফল মিলবে তা নয়।

পূজার সাথে সাথে পূজা করার ভঙ্গিমা, মন্ত্রোচ্চারণ, কোন দিক করে বসে পূজা দিচ্ছেন সব কিছুই নির্ভর করে। দেব দেবতাদের কৃপা পেতে সঠিক দিকে মুখ করে পূজা দেওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। তাই বাস্তুমত মেনে পূজা দেওয়ার সমস্ত রীতি নীতি মানার সাথে সাথে পূজা করার সঠিক ও নির্দিষ্ট দিকও পালন করা উচিৎ। এতে দেবতার আশীর্বাদ ও কৃপা খুব দ্রুত পাওয়া যায়। এতে সহজেই মানুষ ভগবানের আশীর্বাদ পায়, তাদের মনবাচ্ছনা পূরণ হয়।