রিচার্জ ও বিল পেমেন্ট করুন এই মাধ্যমে, মিলবে অতিরিক্ত ক্যাশব্যাক

ডিজিটাল ইন্ডিয়া অন্যতম সোপান হলো ডিজিটাল পেমেন্ট মোড, যার মাধ্যমে যে কোনো জায়গা থেকে অনলাইন ক্যাশ ট্রানস্যাকশন করা যায়। এতে সময় বাঁচে, প্রক্রিয়াও অতি সহজ। কাজেই ভারতবর্ষের মধ্যে ডিজিটাল পেমেন্ট সিস্টেম ক্রমশই বেশ জনপ্রিয় হয়ে উঠছে। অনলাইনে পেমেন্ট করার জন্য বহু আগেই প্লে স্টোরে এসে গিয়েছে বেশ কিছু ডিজিটাল পেমেন্ট অ্যাপ। কিন্তু জানেন কি এই ডিজিটাল পেমেন্ট অ্যাপ গুলি থেকে টাকার লেনদেন করলে বাড়তি ক্যাশব্যাক মেলে?

গুগল পে, আমাজন, পেটিএম, ফ্লিপকার্ট, ওলা, ফ্রী চার্জের মতো অ্যাপ্লিকেশন গুলিতে মিলছে এই সুবিধা। এরমধ্যে গুগোল পে এর ACE Credit card ব্যবহার করলেই মিলছে ৫ শতাংশ ক্যাশব্যাক। এক্ষেত্রে ক্যাশব্যাকের কোনো ক্যাপিং নেই। বর্তমান বিলিং ডেটের ক্যাশব্যাক পরবর্তী বিলিং ডেটের তিন দিন আগে ক্রেডিট কার্ডের একাউন্টে ট্রান্সফার করা হয়।

“আমাজন পে আইসিআইসিআই ক্রেডিট কার্ড” এর মাধ্যমে রিচার্জ অথবা বিল পেমেন্ট করলে ২ শতাংশ আনলিমিটেড রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যায়। ১ রিওয়ার্ড পয়েন্টের অর্থ হলো ১ টাকা। বিল জেনারেট হওয়ার তিন দিনের মধ্যেই অ্যামাজন পে ওয়ালেটে রিওয়ার্ড পয়েন্ট জমা হবে।

পেটিএমের ক্ষেত্রে দুই ধরনের ক্রেডিট কার্ড লঞ্চ করা হয়েছে। পেটিএম এস বি আই কার্ড এবং পেটিএম এস বি আই কার্ড সিলেক্টের মাধ্যমে রিচার্জ অথবা বিল পেমেন্ট করলে ২ শতাংশ আনলিমিটেড ক্যাশব্যাক পাওয়া যাবে যা পেটিএম ভাউচার হিসেবে পাওয়া যাবে। বিল পেমেন্ট করার তিনদিনের মধ্যেই পেটিএম গিফট ভাউচার আপনার একাউন্টে ঢুকে যাবে।

এছাড়াও রয়েছে “ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাঙ্ক ক্রেডিট কার্ড”, যার মাধ্যমে ১.৫ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যায়। “ওলা মানি এস বি আই ক্রেডিট কার্ড” এর মাধ্যমে রিচার্জ এবং বিল পেমেন্ট করলে মিলবে ১ শতাংশ আনলিমিটেড ক্যাশ ব্যাক। কোনো ওয়েবসাইট বা অ্যাপে “ফ্রি চার্জ” ব্যবহার করে ক্যাশ পেমেন্ট করলে ৫ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যায়।