কোন লক্ষণ গুলো দেখলে বুঝতে পারবেন যে, খারাপ সময় কাটতে চলেছে ও জীবনে ফিরে আসছে সুখ-সমৃদ্ধি

ধনসম্পত্তি এবং ঐশ্বর্য্যের দেবী হিসেবে বিবেচনা করা হয় মা লক্ষীকে। যে বাড়িতে মা লক্ষ্মী অধিষ্ঠান করেন, সেখানে সুখ এবং অর্থের কখনো অভাব হয় না।তাই সবাই মা লক্ষ্মী কে সন্তুষ্ট করার জন্য আপ্রাণ চেষ্টা করে থাকেন। কথিত আছে,দেবী লক্ষ্মী কখনো কারোর বাড়িতে বাস করতে যখন আসেন, তখন সেই ব্যক্তির কাছ থেকে কিছু বিশেষ লক্ষণ পাওয়া শুরু হয়ে যায়।আসুন আজকে জেনে নিন সেই লক্ষণ গুলি সম্পর্কে যা দেখে আপনি অনুমান করতে পারবেন যে আপনার জীবনে আসতে চলেছে সুখ এবং সমৃদ্ধি।

ধর্মীয় বিশ্বাস অনুযায়ী যদি আপনি সকালবেলা ঘুম থেকে উঠেই ঝাড়ু দেখেন তাহলে এটা ইঙ্গিত দেয় যে আপনি কখনো কারোর কাছ থেকে উপকার পেতে চলেছেন। কথিত আছে যে যে সমস্ত বাড়িতে প্রত্যেকদিন পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয় সেই বাড়িতে সব সময় অধিষ্ঠান করেন মা লক্ষ্মী। কখনো যদি শঙ্খের শব্দ আপনার কাছে পৌঁছে যায় তাহলে বুঝবেন যে মা লক্ষ্মী আপনার বাড়িতে আসতে চলেছেন। অদূর ভবিষ্যতে আপনার আর্থিক সমস্যা দূর হয়ে যাবার সম্ভাবনা রয়েছে। শঙ্কর ভগবান বিষ্ণুর অত্যন্ত প্রিয় একটি বাদ্য। সংখ্যাকে মা লক্ষীর ঘর হিসেবে বিবেচনা করা হয়।তাই যদি সকালবেলা ঘুম থেকে উঠে আপনি শুনতে পান কোন শঙ্খের আওয়াজ তাহলে আপনি নিশ্চিত থাকবেন যে আপনার বাড়িতে খুব তাড়াতাড়ি আসতে চলেছেন মা লক্ষ্মী।

ভোরবেলা ইক্ষু অর্থাৎ আখ দেখলেও শুভ বলে মনে করা হয়।এটা বিশ্বাস করা হয় যে সকাল বেলা যদি আপনি দেখতে পান তাহলে বুঝতে হবে যে দেবী লক্ষ্মীর কৃপা বর্ষণ হতে চলেছে আপনার বাড়িতে।যখনই আপনি আপনার চারিপাশে সবুজ জিনিস দেখতে শুরু করবেন তাহলে বুঝতে পারবেন যে আপনার বাড়িতে খুব তাড়াতাড়ি আসতে চলেছেন মা লক্ষ্মী।