ফেসবুককে সা’হা’য্য করলেই মি’ল’বে পু’র’স্কা’র! আসছে নয়া App

ফেসবুক নিজের ইউজারদের প্রতিটি পছন্দ-অপছন্দের খবর রাখে। তাই প্রতিনিয়তই কিছু না কিছু চমক দিয়ে ইউজারদের সে নিজের প্রতি আকৃষ্ট করে। তবে এমন কিছু বিষয় আছে যা এখনও ফেসবুকের নাগালের বাইরে। কোনও ইউজারের ব্যক্তিগত তথ্য। তবে এবার সেসব জানার আগ্রহও প্রকাশ করেছে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। কিন্তু আপনি যদি ফেসবুককে সব তথ্যই দিয়ে দেন তবে খালি হাতে আপনাকে ফেরাবে না তারা। বদলে পুরস্কার পাবেন আপনি।

গুগল প্লে স্টোরে গেলে একটি অ্যাপ খুঁজে পাবেন। নাম স্টাডি অ্যাপ।এই অ্যাপের মাধ্যমেই ফেসবুক আপনার স্মার্টফোন থেকে আপনার ব্যক্তিগত তথ্য সংগ্রহ করতে পারবে। উদ্দেশ্য আরও ভাল পরিষেবা দেওয়া। কিন্তু তথ্যের বদলে আপনি ফেসবুকের থেকে পুরস্কার হিসেবে অর্থ পাবেন নাকি অন্য কোনও পুরস্কার, তা এখনও স্পষ্ট করে জানানো হয়নি।

তবে এই অ্যাপটি ব্যবহারের আগে ইউজারদের সতর্ক করছে ফেসবুক নিজেই। কারণ ব্যক্তিগত তথ্য ফাঁসের জন্য ইতিমধ্যেই কাঠগড়ায় উঠতে হয়েছে মার্ক জুকারবার্গের সংস্থা হোয়াটসঅ্যাপ কে। প্রসঙ্গত উল্লেখ্য,এই অ্যাপের মাধ্যমে ফেসবুক আপনার থেকে কী কী তথ্য নিচ্ছে, তা বিস্তারিত জানিয়ে দেবে। ফেসবুক ওয়েবসাইট অথবা প্লে স্টোর থেকেই সবকিছু জেনে নিতে পারবেন ইউজাররা।তবে ব্যবহারকারীর ইউজার আইডি, পাসওয়ার্ড, ব্যক্তিগত ছবি, ভিডিও অথবা মেসেজের মতো তথ্য ফেসবুক কোনওভাবেই নেবে না।