‘কাপুরুষ প্রধানমন্ত্রী, আমাদের সরকার হলে ১৫ মিনিটে চিনা সেনাকে হটিয়ে দিত’: রাহুল গান্ধী

রাহুল গান্ধী নতুন কিছু নয়, বিভিন্ন কারনের জন্য প্রধানমন্ত্রীকে তিনি আক্রমণ করে গেছে, এবারও সেই পথেই এগোলেন তিনি। চিনা আগ্রাসনের ইস্যুতেই এবার সড়াসড়ি আক্রমণ করল প্রধানমন্ত্রীকে। আর সেখানেই তিনি বললেন প্রধানমন্ত্রী কাপুরুষ, আমাদের সরকার থাকলে ১৫ মিনিটের মধ্যেই চিনা সেনাকে উৎখাত করে ফেলত।
তিনি মঙ্গলবার হরিয়ানায় গিয়ে এই বক্তব্য পেশ করেন। তিনি বলেন, আসলে প্রধানমন্ত্রী একটা কাপুরুষ।

কারণ তিনি বলে বেড়াচ্ছেন দেশের ভেতরে এখনও কেউ পা রাখতে পারে নি, কিন্তু ব্যাপারটা বুঝুন পৃথিবীর মধ্যে ভারতই এমন একটা দেশ যাদের ১২০০ বর্গকিমি জমি দখল করে নিয়েছে চিন। কিন্তু তাও প্রধানমন্ত্রী বলে যাচ্ছেন এখনও কেউ দখল করে নি দেশের অংশ। প্রধানমন্ত্রী এই সব করেও দেশ ভক্তি দেখাছেন। এদিকে চিনা সেনারা দেশের অংশ দখল করে বসে আছে। এখানেই শেষ না তিনি বলেন, আমাদের সরকার থাকলে চিনা সেনাকে ১৫ মিনিটের মধ্যেই উৎখাত করে ১০০ কিমি দূরে স্প্রিয়ে দিত। এরপরে কৃষকদের প্রসঙ্গেও তিনি বলেন, দেশের কৃষকদের কষ্ট প্রধানমন্ত্রী বোঝেন না, শ্রমিক সাধারণ মানুষের শক্তি বোঝেন না।

এর আগেও চিন সংক্রান্ত বিষয় নিয়ে খোঁজা মেরেছিলেন তিনি। একটা সময় টুইট করে ক্রোনোলজির বিষয়ে বুঝিয়েছিলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেন দেশে চিনা অনুপ্রবেশ ঘটে নি, কিন্তু তারপরেই শোনা যায় চিনের ব্যাঙ্ক থেকে লোন নেয় ভারত, তখন প্রতিরক্ষা মন্ত্রী জানায় যে চিন অনুপ্রবেশ করেছে, কিন্তু এবার ফের তিনি জানাচ্ছেন চিনা সেনা ভারতের জমি দখল করেন নি।