ভাঙা পায়ে বাংলা জয়, দুটো পায়ে আগামীতে দিল্লি জয় করবো: মমতা

বাংলার পর এবার তৃণমূল সুপ্রিমোর নজর দিল্লির মসনদের দিকে। সম্প্রতি চুঁচুড়ায় তৃণমূলের তরফ থেকে আয়োজিত জনসভায় অংশগ্রহণ করে মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিলেন, একটা পা দিয়েই তিনি বাংলা দখল করতে পারবেন। দুই পায়ে আগামীদিনে দিল্লির দখলও নিতে চলেছেন তৃণমূল সুপ্রিমো! বলা বাহুল্য, মমতার এমন মন্তব্যের জেরে রাজনৈতিক মহল স্বভাবতই সরগরম হয়ে উঠেছে।

বাংলার মুখ্যমন্ত্রী এদিন বলেন, নির্বাচনের আগে ইচ্ছাকৃতভাবেই তার পায়ে চোট দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, একটা পা ভেঙেছে তো কি হয়েছে? তার কাছে বাংলার মা-বোনেদের দুটো করে পা রয়েছে। এই পা দিয়েই আগামীদিনে দিল্লি জয় করবেন তিনি। মুখ্যমন্ত্রী এদিন বলেন, বিজেপি ভোটের আগে গ্যাসের দাম নয়শো টাকা করেছে। ভোটের পর দাম কমিয়ে আটশো করবে।

এদিন মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও এক হাত নিয়েছেন। প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন, রোজ শুধু আমায় ভ্যাঙায়। যত ভ্যাঙাবে তত জিভ ক্ষয় হয়ে যাবে বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, ভ্যাঙাতে দিন। গালাগালি দিতে দিন। যা ইচ্ছা বলতে দিন। বাংলার মানুষ তাকে ভালবাসেন। তাই তিনি আর অন্যের কথায় “মাইন্ড” করতে চান না।

মুখ্যমন্ত্রী এ দিন বিজেপি-কে কটাক্ষ করে বলেন, ওরা বলে বাঙ্গালীদের অনেক অহংকার। ওরা বাঙালির মেরুদণ্ড ভেঙে দিতে চাইছে। গতকালের বক্তব্যে সুকমার সেনা জওয়ান নিহত হওয়ার প্রসঙ্গও টেনে আনেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, দিল্লিতে দাঙ্গা বাঁধায়। পুলওয়ামায় লোক মারে আর টাকার ভাণ্ডার নিয়ে বাংলা দখলের স্বপ্ন দেখে। এদের পরাস্ত করে দিন। এই আর্জিই রাজ্যবাসীর কাছে রেখেছেন মুখ্যমন্ত্রী।