‘ভেন্টিলেটর খুলে নিয়েছে, নিঃশ্বাস নিতে পারছি না’, মৃত্যুর আগে বাবাকে ভিডিও করোনা রোগীর

মৃত্যুর আগে বাবাকে ভিডিও করোনা রোগীর
ফাইল ছবি

যত দিন যাচ্ছে তত আমাদের সামনে আসছে করো না আক্রান্তের হৃদয়বিদারক করা আর্তনাদ। করোনায় আক্রান্ত হয়ে হায়দ্রাবাদ সংলগ্ন জওহরনগরের বাসিন্দা ২৬ বছরের এক যুবক এরাগাড্ডার গভর্নমেন্ট চেস্ট হাসপাতালে ভরতি ছিলেন। হাসপাতাল কর্তৃপক্ষ ওই ছেলেটির ভেন্টিলেটর খুলে দেওয়ায় যুবকটির খুব কষ্ট হচ্ছিল তাই সেই একটি ভিডিওর মাধ্যমে তার বাবার কাছে বার্তা পাঠায় ‘ওঁরা (চিকিৎসক) ভেন্টিলেটর খুলে নিয়েছেন এবং গত তিন ঘণ্টা ধরে আমি অক্সিজেন দেওয়ার আর্জি জানালেও শোনা হচ্ছে না।

আমার হৃদপিণ্ড থেমে গিয়েছে এবং শুধু ফুসফুস কাজ করছে। আমি শ্বাসপ্রশ্বাস নিতে পারছি না, বাবা। বিদায় বাবা, বিদায় সবাই, বিদায় বাবা।’ ওই যুবকের বাবা জানিয়েছেন ভিডিও পাঠানোর পরেই তার মৃত্যু হয়। যুবকের বাবা জানিয়েছেন, ‘গত ২৪ জুন আমার ছেলের জ্বর হয়েছিল। কয়েকটি হাসপাতালে চেষ্টার পর শেষপর্যন্ত চেস্ট হাসপাতালে ভরতি করা হয়েছিল। ২৬ জুন সেখানেই ছেলের মৃত্যু হয়।’

শনিবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে তারপরে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হয় ওই যুবকের পরিবারের সাথে এই ভিডিও দেখে সমগ্র দেশবাসী কেঁদেছে। তবে ভেন্টিলেটর খুলে নেয়ার অভিযোগ উড়িয়ে দিয়েছেন ওই হাসপাতাল কর্তৃপক্ষ। তারা জানিয়েছেন ওই যুবকের এমনই জটিল সমস্যা ছিল যে তিনি অক্সিজেন অনুভব করতে পারছিলেন না। হৃদযন্ত্র হঠাৎই স্তব্ধ হয়ে যায় ওই যুবকের মৃত্যু ঘটে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।