“গরু রান্না করতে পারি”, এই কথায় নেটিজেনদের রোষের মুখে দেবলীনা, এবার মুখ খুললেন তথাগত

আমাদের জীবনে সোশ্যাল মিডিয়ার বাড়বাড়ন্ত অনেকটাই। আমাদের জীবনের একটি বড় অংশ হয়ে দাঁড়িয়েছে এই সোশ্যাল মিডিয়া। এর মাধ্যমে সকলেই তার নিজস্ব কথা জানাতে পারে সকলকে। সোশ্যাল মিডিয়ার দ্বারা খুব সহজে আমরা পৌঁছে যেতে পারি সকলের মাঝখানে। তবে এদের খারাপ দিক তেমন রয়েছে। সোশ্যাল মিডিয়াতে কোনো বেফাঁস মন্তব্য করলেই সেলিব্রিটিদের বিদ্রূপের শিকার হতে হয়।

তেমনই একটি ঘটনা ঘটল দেবলিনার সঙ্গে। সোশ্যাল মিডিয়া এবং ধর্মীয় গোঁড়ামি,পাশাপাশি থাকলে যে ভয়ঙ্কর আকার ধারণ করতে পারে তা আমরা এর আগেও অনেকবার দেখেছি।কিছুদিন আগে সয়নী বসুর কথা তুলে ধরা যায় এই প্রসঙ্গে। বেশ কিছুদিন আগে বলিউডের অভিনেত্রী দেবলীনা দত্ত মুখোপাধ্যায় একটি বাংলা নিউজ চ্যানেলের তরফ থেকে টক শোতে এসেছিলেন।সেখানে তিনি রান্না প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে বলেছিলেন যে,তিনি নিজে নিরামিষাশী হলেও নবমীর দিন কিন্তু প্রয়োজনে বিফ রান্না করে দিতে পারেন। রান্নাটা তিনি খুব ভালোবাসেন করতে। নিরামিষাশী হলেও মাংস রান্না করতে তার কোনো অসুবিধা হয় না।

খুব স্বাধারণ ভাবেই তিনি এই কথাটি বলেছেন। কিন্তু এই মন্তব্য করার পর থেকেই সোশ্যাল মিডিয়াতে শুরু হয় তাকে ব্যক্তিগত আক্রমণ। নিম্ন রুচির ছবির সঙ্গে দেবলিনার মুখ বসিয়ে তাকে বারবার উপহাস করা হয়। এই বিষয়ে দেবলিনা কোন কথা না বললেও তার স্বামী অভিনেতা তথাগত মুখোপাধ্যায় কথা বলতে বাধ্য হলেন।

তিনি এই প্রসঙ্গে লিখেছেন যে, হিন্দু মতে শুয়োর ভগবান বিষ্ণুর অবতার হওয়া সত্ত্বেও আমরা খাই, তখন তো কারো আপত্তি থাকে না। আমরা সকলেই বাঁচার জন্য খাবার খাই। তাতে ধর্মের প্রসঙ্গ আসে না। শুধু তাই নয়, তিনি অভিনেতা বাবুল সুপ্রিয়র একটি ইন্টারভিউ লিংক দিয়ে বলেন যে,বাবুল ও কিন্তু কলেজ লাইফে বহুবার গরুর মাংস খেয়েছেন, তা নিয়ে কখনো তাকে প্রশ্ন করা হয়নি।উনি একজন কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার পরেও কিন্তু এই কাজ করেছেন। তাহলে কেন উনার শাস্তি হবে না।

প্রসঙ্গত উল্লেখ্য, দেবলীনার এই মন্তব্য করার পর বিজেপি কর্মী পেশাল উকিল তরুণ জ্যোতি তিওয়ারি দেবলিনা কে এই কথা বলার জন্য আইনি ব্যবস্থা নেবার কথা জানিয়ে হুমকি দেন। নিজের ফেসবুক প্রোফাইলে পোস্ট করে দেবলিনার বিরুদ্ধে সামাজিক হিংসা ছড়ানোর প্রস্তাবনা ও রেখেছেন তিনি। সেই স্ক্রিনশট ও শেয়ার করেছেন তথাগত। পাশাপাশি এই সমস্ত কাজের জন্য তীব্র নিন্দা জানিয়েছেন বিজেপি কর্মীর।