বঙ্গ বিজেপির হেভিওয়েট প্রার্থী লকেট চ্যাটার্জি কত সম্পত্তির মালকিন, হলফনামায় যা জানা গেলো

একুশের লড়াইয়ে বিজেপির তরফের দাপুটে হেভিওয়েট নেত্রী হলেন লকেট চ্যাটার্জি। একসময় b-town চষে ফেলে অভিনেত্রী রাজনীতির ময়দানে নেমেছেন। প্রথম থেকেই ডাকসাইটে নেত্রী হিসেবে রাজনৈতিক মহলে পরিচিতি কুড়িয়েছেন লকেট। নির্বাচন উপলক্ষে বিজেপির হয়ে প্রার্থী হিসেবেও দাঁড়িয়েছেন তিনি। এমন হেভিওয়েট নেত্রীর ব্যাংক ব্যালেন্সের ওয়েট কতখানি?

একুশের নির্বাচন উপলক্ষে সমস্ত রাজনৈতিক দলের প্রার্থীরা নিজেদের মনোনয়নপত্র জমা দেওয়ার পাশাপাশি তাদের সম্পত্তির খতিয়ান তুলে ধরেছেন। বাদ যাননি লকেট চ্যাটার্জিও। সম্প্রতি তিনি যে হলফনামা পেশ করেছেন সেখান থেকে জানা গেল, ২০১৯-২০ আর্থিক বর্ষে লকেটের আয় ছিল ৪ লক্ষ ৮৬ হাজার ৬৫৪ টাকা।

ওই একই সময়ে তার স্বামী প্রসেনজিৎ ভট্টাচার্যের উপার্জন ছিল ১৭ লক্ষ ৬৪ হাজার ৩৩১ টাকা। নেত্রী জানিয়েছেন তিনি যখন হলফনামা পেশ করছেন তখন তার হাতে নগদ রয়েছে ৩৩ হাজার ৪৫২ টাকা এবং তার স্বামীর হাতে রয়েছে ২৭ হাজার টাকা। এই মুহূর্তে ব্যাংকে লকেটের গচ্ছিত অর্থের পরিমাণ প্রায় ৫০ লাখের কাছাকাছি। এবং তার স্বামীর সঞ্চয় ৫৮ হাজার ৮৩৬ টাকা।

এছাড়াও স্থাবর সম্পত্তির মধ্যে সোনারপুরে দু’টি এবং কলকাতার ইএম বাইপাসে একটি ফ্ল্যাট রয়েছে লকেটের নামে। শেয়ার বাজার, মিউচুয়াল ফান্ড এবং পিপিএফ-এ চুঁচুড়ার বিজেপি প্রার্থী লকেটের বিনিয়োগ বাবদ তার সম্পত্তির পরিমাণ প্রায় ৫০ লক্ষ টাকা এবং তার স্বামীর সঞ্চয় প্রায় ৭৩ লক্ষ টাকা। এছাড়াও রয়েছে ১৫ লক্ষ টাকা দামের একটি টয়োটা ফরচুনার এবং একটি হুন্ডাই ইয়ন। ২২ লক্ষ টাকা মূল্যের ৫০০ গ্রাম সোনাও রয়েছে লকেটের অলংকার হিসেবে।