কতো সম্পত্তির মালিক অভিষেক বন্দ্যোপাধ্যায়, জেনে নিন হলফনামায় কি কি উল্লেখ করা হয়েছে

একুশের বিধানসভা নির্বাচন উপলক্ষে সব রাজনৈতিক দলের প্রার্থীরা নিজেদের মনোনয়ন পত্র জমা দেওয়ার পাশাপাশি নিজেদের সম্পত্তির খতিয়ানও পেশ করছেন। যার ফলে কোন প্রার্থী কত অর্থ সম্পত্তির মালিক, তা সহজেই জানা যাচ্ছে। এই দফায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বিধানসভা নির্বাচনের প্রার্থী হিসেবে দাঁড় করায়নি তৃণমূল। তবে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় তিনি যে মনোনয়ন পত্র এবং তার সঙ্গে সম্পত্তির খতিয়ান পেশ করেছিলেন, সেখান থেকে তার সম্পত্তির পরিমাণ আন্দাজ করা যাচ্ছে।

২০১৯ সালে সম্পত্তির খতিয়ান পেশ করার সময় অভিষেক জানিয়েছিলেন তার মোট সম্পত্তির পরিমাণ সেই সময় ছিল ১ কোটি ৫১ লক্ষ ৯৯ হাজার ২৭২ টাকা। সেই সময় তার হাতে নগদ টাকা ছিল ২২ হাজার ৭৩০ টাকা এবং তার স্ত্রী রুজিরার হাতে নগদ ছিল ২০ হাজার ৫০০ টাকা।

২০১৯ সালের রেকর্ড অনুযায়ী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চারটি ব্যাঙ্কে অ্যাকাউন্টে সঞ্চিত অর্থের পরিমাণ ছিল ৭,৪৮,৯৪৩ টাকা, ১৯,০৮১ টাকা, ৩৪,২৪,৬০০ টাকা, ৮০,০০০ টাকা। এখন হেরফের হতেই পারে। অভিষেকের পাশাপাশি তার স্ত্রী রুজিরার সম্পত্তির পরিমাণ কত ছিল, তাও জানা গিয়েছিল উক্ত খতিয়ান থেকে।

এছাড়া অভিষেকের স্থাবর সম্পত্তির মধ্যে ছিল ৩ লক্ষ টাকা দামের একটি স্করপিও গাড়ি। ৬৩ হাজার ৮০০ টাকা মূল্যের ২২ গ্রাম সোনার অলংকার। ১৯০০ টাকা টাকা মূল্যের ৪০ গ্রাম রুপোর অলংকার। এছাড়াও রুজিরার কাছে রয়েছে ২.৩ কেজি রুপো, ৬৫৮ গ্রাম সোনা যার তৎকালীন বাজার মূল্য ছিল ২২,০০,০০০ টাকা।